ডিন্ডার নির্বাচন নিয়ে বিতর্ক বাংলা শিবিরে

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯ ০৫:১৮
Share:

অভিমন্যু ঈশ্বরন। —ফাইল চিত্র।

বাংলার অধিনায়ক হিসেবে অভিষেক হতে চলেছে অভিমন্যু ঈশ্বরনের। যোগ দিচ্ছেন ঈশান পোড়েলও। কিন্তু ভারতীয় টেস্ট দলে যোগ দিতে শনিবার রাতেই উড়ে গিয়েছেন ঋদ্ধিমান সাহা। সোমবার জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে বাংলা পূর্ণশক্তি নিয়ে নামতে না পারলেও, নতুন অধিনায়ককে পেয়ে উচ্ছ্বসিত কোচ অরুণ লাল।

Advertisement

অন্য দিকে ঈশান ফেরায় বসতে হতে পারে আকাশ দীপ বা অশোক ডিন্ডার মধ্যে কোনও একজনকে। অরুণ যদিও আকাশকে বসাতে রাজি নন। তরুণ পেসারের হাতে গতি ও সুইং রয়েছে। অরুণ মনে করেন, নতুন বলে ঈশান-আকাশ জুটি বিপক্ষ শিবিরে সমস্যা তৈরি করতে পারে। সুইং রয়েছে ডিন্ডার হাতেও, কিন্তু আগের মতো গতি নেই। প্রথম দু’ম্যাচ মিলিয়ে ১৬ ওভার বল করে ১১৩ রান দিয়েছেন। রয়েছে তিনটি উইকেট। প্রত্যেকটিই পেয়েছেন প্রথম ম্যাচে। ডেথ ওভারে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের বিরুদ্ধে।

কোচ অরুণ যদিও সাফ জানিয়ে দিলেন, ঈশান খেলবেন ডিন্ডার পরিবর্তেই। রবিবার সন্ধ্যায় জয়পুর থেকে ফোনে অরুণ বললেন, ‘‘কঠিন সিদ্ধান্ত। কারণ, ডিন্ডা বাংলার বড় সৈনিক। বাংলা ক্রিকেটে ওর অবদান কখনও ভোলা সম্ভব নয়।’’ সঙ্গে যোগ করেন, ‘‘তবে বর্তমান পারফরম্যান্সের ভিত্তিতেই দলে ফিরছে ঈশান।’’

Advertisement

এ দিন দলীয় বৈঠকে প্রথম ১২ জনের তালিকা ঠিক করেন অরুণ। শোনা গিয়েছে, বৈঠক শেষে ডিন্ডাকে জানানো হয় তিনি দলে নেই। যা শুনে ডিন্ডা তীব্র প্রতিবাদ করেন। কোচের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ও হয়। ডিন্ডা নাকি দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকেও বেরিয়ে যান। কিন্তু দলীয় সংহতির স্বার্থে রাতের দিকে গ্রুপে ফিরিয়ে আনা হয় তাঁকে।

এ বিষয়ে ডিন্ডার প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি ফোন ধরেননি। টেক্সট মেসেজের উত্তরও দেননি। তবে অরুণ বলছিলেন, ‘‘কী ভাবে সেরা দল মাঠে নামানো যায়, সেটা দেখা আমার দায়িত্ব। আমি মনে করি, ডিন্ডা আরও ভয়ঙ্কর হয়ে ফিরে আসবে।’’ সঙ্গে যোগ করেন, ‘‘অধিনায়ক হিসেবে অভিমন্যু কী রকম শুরু করে, সেটা দেখার জন্য মুখিয়ে রয়েছি।’’

শনিবার সার্ভিসেসকে হারিয়ে ছন্দে ফিরেছে বাংলা। কিন্তু দলের মধ্যে সমস্যা তৈরি হওয়ায় আজ, জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে সেই ছন্দ ধরে রাখতে পারে কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন