Abhinav Bindra reached final

শেষ অলিম্পিক্সে পদক এল না অভিনব বিন্দ্রার

শুটিংয়ে পর পর ব‌্যর্থতার পর সোমবার হাসি ফুটেছিল ভারতের মুখে। কিন্তু শেষরক্ষা হল না। সেই হাসি ফোটানোর কৃতিত্ব অবশ্যই ছিল অভিনব বিন্দ্রার। ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে পৌঁছে গিয়েছিলেন তিনি। হয়েছিলেন সপ্তম।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৬ ২০:১৬
Share:

শুটিংয়ে পর পর ব‌্যর্থতার পর সোমবার হাসি ফুটেছিল ভারতের মুখে। কিন্তু শেষরক্ষা হল না। সেই হাসি ফোটানোর কৃতিত্ব অবশ্যই ছিল অভিনব বিন্দ্রার। ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে পৌঁছে গিয়েছিলেন তিনি। হয়েছিলেন সপ্তম। কিন্তু ফাইনালে শেষ করলেন চতুর্থ স্থানে। পদক ছাড়াই শেষ হল বিন্দ্রার শেষ অলিম্পিক্স।

Advertisement

একই ইভেন্টেক কোয়ালিফাইং পর্ব থেকেই ছিটকে গেলেন আর এক ভারতীয় গগন নারাং। ২০১২ অলিম্পিক্সের ব্রোঞ্জ পদকজয়ী গগন নারাং ৬২১.৭ স্কোর করে থামলেন ২৩ নম্বরে। তার মধ্যেই নিজের জাত চেনালেন বেজিং অলিম্পিক্সের সোনাজয়ী বিন্দ্রা। ৬২৫.৭ স্কোর করে ৫০ জনের মধ্যে সাতে থামলেন তিনি। ভারতের একমাত্র ব্যক্তিগত সোনাজয়ী অলিম্পিয়ানকে ঘিরেই ভারতের প্রত্যাশা এই মুহূর্তে তুঙ্গে। এটাই হয়তো তাঁর শেষ অলিম্পিক্স। এই নিয়ে পঞ্চমবার অলিম্পিক্সে অংশ নিলেন বিন্দ্রা।

ইতালির ক্যামপ্রিয়ানি নিকোলো ৬৩০.২ পয়েন্ট নিয়ে থাকলেন শীর্ষে। সঙ্গে অলিম্পিক্স রেকর্ডও করে ফেললেন। ২০১২ অলিম্পিক্সটা ভাল যায়নি বিন্দ্রার। জীবনের শেষ অলিম্পিক্সে ভারতকে কিছু দিতে চেয়েছিলেন ভারতীয় শুটিংয়ের সেরা বিজ্ঞাপন। কিন্তু সফল হলেন না। অন্য ইভেন্টে মেনস ট্র্যাপ বিভাগের সেমিফাইনালের যোগ্যতা ্অর্জন করতে পারলেন না মানভজিৎ সিংহ সান্ধু ও কিনান চেনাই।

Advertisement

আরও খবর

প্রথম অলিম্পিক্সেই ইতিহাস দীপার, ফাইনালে উঠে এ বার নজরে পদক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন