Virender Sehwag

যুবরাজের হয়ে ব্যাট ধরলেন সহবাগ

শুক্রবার আইপিএল-এর একটি প্রচারমূলক অনুষ্ঠানে অংশ নিতে এসে সহবাগ জানান, আসন্ন আইপিএল নিলামের আগে পঞ্জাব সমর্থকদের পছন্দের তালিকায় আছেন যুবি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৮ ২০:১০
Share:

বীরেন্দ্র সহবাগ এবং যুবরাজ সিংহ। ছবি: সংগৃহীত।

দীর্ঘ দিন ধরে ভারতীয় দলের বাইরে যুবরাজ সিংহ। এই যুবরাজের হাত ধরেই বিশ্বকাপ এসেছিল ভারতে। ২০১১-র বিশ্বকাপ টুর্নামেন্টের সেরা ক্রিকেটারও ছিলেন তিনি। কিন্তু নতুনদের মধ্যে ভারতীয় দলে এখন ব্রাত্য ‘পঞ্জাব কি পুত্তর’।

Advertisement

তবে, এখনও ভারতীয় দলে যুবরাজের ফিরে আসার সম্ভাবনা রয়েছে বলেই মনে করেন বীরেন্দ্র সহবাগ। শুক্রবার আইপিএল-এর একটি প্রচারমূলক অনুষ্ঠানে অংশ নিতে এসে সহবাগ জানান, আসন্ন আইপিএল নিলামের আগে পঞ্জাব সমর্থকদের পছন্দের তালিকায় আছেন যুবি। তিনি বলেন, ‘‘এই মুহূর্তে ভারতীয় দলে যুবরাজ নেই ঠিকই, কিন্তু ও এখনও অসাধারণ ক্রিকেটার। এখন ভারতীয় দলে যাঁরা খেলেন তাঁদের মধ্যে যে কেউই ফর্ম হারাতে পারেন। আমি মনে করি না ওঁর মতো ক্রিকেটার আমরা আর পাব। নিজের ফর্মে থাকলে সব সময় ও এক জন ম্যাচ উইনার।”

তবে, জাতীয় দলে সুযোগ পেতে ঘরোয়া ক্রিকেটে ক্রমাগত যুবরাজকে যে ভাল পারফর্ম করতে হবে এ দিন তা-ও মনে করিয়ে দেন বীরু। তাঁর কথায়, ‘‘জাতীয় দলে ফিরে আসতে হলে ঘরোয়া ক্রিকেটে ভাল ফল করতে হবে যুবিকে। একই সঙ্গে ফিটনেস টেস্টও পাশ করতে হবে। ফলে শারীরিক দিক দিয়েও চাঙ্গা থাকতে হবে ওঁকে।’’

Advertisement

আরও পড়ুন: বাগানেই ফিরতে চাই, সমর্থকদের আদরে চোখ ছলছল সনির

আরও পড়ুন: ডার্বিতে সনি-ইউটাকে মিস করব: কিংগসলে ওবুমনেমে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন