saina nehwal

Saina Nehwal: সাইনার উদ্দেশে অবমাননাকর শব্দ, অভিনেতা সিদ্ধার্থের বিরুদ্ধে পুলিশি ব্যবস্থার নির্দেশ

ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়ালের প্রতি অবমাননাকর মন্তব্য করায় অভিনেতা সিদ্ধার্থের তীব্র নিন্দা করল জাতীয় মহিলা কমিশন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ১৯:০৯
Share:

সাইনার রোষে সিদ্ধার্থ।

ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়ালের প্রতি অবমাননাকর মন্তব্য করায় অভিনেতা সিদ্ধার্থের তীব্র নিন্দা করল জাতীয় মহিলা কমিশন। সাইনার একটি টুইটের উত্তর দিতে গিয়ে তিনি নারীদের প্রতি অবমাননাকর শব্দ ব্যবহার করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে মহারাষ্ট্র ডিজিপি-কে একটি এফআইআর দায়ের করে আইনি ব্যবস্থা নিতে বলেছে জাতীয় মহিলা কমিশন। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করারও নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

গত ৫ জানুয়ারি পঞ্জাবে গিয়ে কৃষকদের বিদ্রোহে আটকে পড়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিছুক্ষণ অপেক্ষা করার পর তিনি দিল্লি ফিরে যান। এই ঘটনার পরেই সাইনা টুইট করেন, ‘যদি তাদের প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হয়, তা হলে কোনও দেশ নিজেদের নিরাপদ বলতে পারে না। প্রধানমন্ত্রীর উদ্দেশে যে আক্রমণ করা হয়েছিল তার তীব্র ভাষায় নিন্দা করি।’ এই টুইটেরই উত্তর দিতে গিয়ে সিদ্ধার্থ যা লেখেন তা ‘রুচিহীন’ বলে বর্ণনা করেছেন খ্যাতনামী থেকে সাধারণ মানুষ।

সিদ্ধার্থের টুইট দেখে সাইনা বলেছেন, “আমি বুঝতে পারিনি ও কী বলতে চেয়েছে। অভিনেতা হিসেবে ওকে আমার আগে পছন্দ হত। কিন্তু এ ধরনের ব্যবহার একেবারেই কাম্য নয়। এর থেকে ভাল শব্দ ব্যবহার করে ও নিজের অনুভূতি প্রকাশ করতে পারত। যদি ভারতের প্রধানমন্ত্রীর নিরাপত্তা কোনও বিষয় না হয়ে থাকে, তাহলে আমি জানি না আর কোন জিনিসটা এই দেশে বেশি গুরুত্বপূর্ণ।’

Advertisement

টুইটারে উত্তর দিয়েছেন সাইনার স্বামী পারুপল্লি কাশ্যপও। তিনি লিখেছেন, ‘আমরা এই টুইট দেখে প্রচণ্ড হতাশ। নিজের মতামত ব্যক্ত করতেই পারো। কিন্তু আরও ভাল শব্দ ব্যবহার করাই যায়। আমার মনে হয় তোমার কাছে এই ধরনের শব্দ প্রয়োগ খুব সাধারণ ব্যাপার।’ মুখ খুলেছেন সাইনার বাবা হরবীর সিংহও। তিনি বলেছেন, “সিদ্ধার্থ যা বলেছে তা ভুল। ওর মন্তব্যের তীব্র নিন্দা করি। ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃত যে ভাবেই মন্তব্য করা হোক না কেন, ওর ক্ষমা চাওয়া উচিত।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন