Sports News

টি২০তে তৃতীয় সর্বোচ্চ রান অ্যাডাম লিথের

ইয়র্কশায়ারের টিম টোটাল ২৬০। বিশ্ব রেকর্ডের থেকে মাত্র তিন রান পিছিয়ে। তিন রান করলে ছুয়ে ফেলতে পারত রেকর্ড। ছাপিয়ে যেতে হলে চাই চার রান। এই রেকর্ড এই মুহূর্তে রয়েছে বেঙ্গালুরু ও অস্ট্রেলিয়ার কাছে। দু’দলেরই রান ২৬৩।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৭ ২০:২৫
Share:

অ্যাডাম লিথ। ছবি: ইয়র্কশায়ারের ফেসবুক পেজ থেকে।

টি২০তে তৃতীয় সর্বোচ্চ রানটি এল বৃহস্পতিবার। ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্টের খেলায় ইয়র্কশায়ারের ব্যাটসম্যাম অ্যাডাম লিথের দুরন্ত ব্যাটিং জমিয়ে দিল খেলা। ৭৩ বলে করলেন ১৬১ রান। তার মধ্যে ছিল ২০টি বাউন্ডারি আর সাতটি ওভার বাউন্ডারি। মাত্র ১৪ রান পিছিয়ে থাকলেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের থেকে।আইপিএল-এ বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে ক্রিস গেইল ৬৬ বলে করেছিলেন ১৭৫ রান। গত বছর তার কাছাকাছি পৌঁছেছিলেন জিম্বাবোয়ের হ্যামিল্টন মাজাকাডজা। তিনি করেছিলেন অপরাজিত ১৬২ রান। আর এ বার অ্যাডম থামলেন ১৬১তে। মাত্র এক রান পিছনে।

Advertisement

আরও পড়ুন

কুম্বলে কড়া কোচ ছিলেন না: ঋদ্ধিমান

Advertisement

ডাম্বুলায় বিরাটের দেখা সেই প্রথম দিনের স্মৃতির সঙ্গে

শুধু তাই নয়। ইয়র্কশায়ারের টিম টোটাল ২৬০। বিশ্ব রেকর্ডের থেকে মাত্র তিন রান পিছিয়ে। তিন রান করলে ছুয়ে ফেলতে পারত রেকর্ড। ছাপিয়ে যেতে হলে চাই চার রান। এই রেকর্ড এই মুহূর্তে রয়েছে বেঙ্গালুরু ও অস্ট্রেলিয়ার কাছে। দু’দলেরই রান ২৬৩। ম্যাচ শেষে লিথ বলেন, ‘‘আমি নিজেই বাকরুদ্ধ। পাওয়ার প্লেটা খুব ভাল ছিল। আমি চেষ্টা করে গিয়েছিলাম বল বাউন্ডারির বাইরে পাঠানোর। আমি নিজের খেলায় এখন চাঁদে বিচরণ করছি।’’ লিথ ইংলিশ ডোমেস্টিক ক্রিকেটে ছাপিয়ে গেলেন ব্রেন্ডন ম্যাকালামকেও। ওয়ারউইকশায়ারের হয়ে ম্যাকালামের রান ছিল ১৫৮।

দেখুন সেই ব্যাটিংয়ের ভিডিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন