Sports News

অ্যাশেজে প্রথম গোলাপি বলের ম্যাচ আগামী বছর ডিসেম্বরে

অ্যাশেজের প্রথম দিন-রাতের টেস্ট ২০১৭র ডিসেম্বরে। ২০১৭-১৮ মরসুমে এই সিরিজের গোলাপি বলের টেস্ট হবে ২-৬ ডিসেম্বর। ভেন্যু অ্যাডিলেডের ওভালে। সিরিজের প্রথম ম্যাচ ২৩-২৭ নভেম্বর ব্রিসবেনের গাব্বায়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৬ ১৫:৩৫
Share:

অ্যাশেজের প্রথম দিন-রাতের টেস্ট ২০১৭র ডিসেম্বরে। ২০১৭-১৮ মরসুমে এই সিরিজের গোলাপি বলের টেস্ট হবে ২-৬ ডিসেম্বর। ভেন্যু অ্যাডিলেডের ওভালে। সিরিজের প্রথম ম্যাচ ২৩-২৭ নভেম্বর ব্রিসবেনের গাব্বায়। গোলাপি বলে খেলা হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। তৃতীয় টেস্ট হবে ১৪-১৮ ডিসেম্বর পার্থে। যদিও পার্থের নতুন স্টেডিয়ামের কাজ যদি ততদিনে শেষ না হয় তা হলে পুরনো স্টেডিয়ামেই হবে তৃতীয় টেস্ট। কাজ শেষ হয়ে গেলে অবশ্য ৬০ হাজার দর্শক এখানে বসে খেলা দেখতে পারবে। না হলে ১৫ হাজারেই আটকে থাকতে হবে। মেলবোর্ন হবে ঐতিহাসিক বক্সিং ডে টেস্ট। ২৬-৩০ ডিসেম্বর। আর নতুন বছরের শুরুতে ৪-৮ জানুয়ারি ২০১৮তে হবে নিউ ইয়ার ম্যাচ। ওটাই শেষ ম্যাচ।

Advertisement

আরও খবর:- রেকর্ডের ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ

অস্ট্রেলিয়া অতীতে অ্যাডিলেডে দু’বার গোলাপি বলের টেস্ট ম্যাচের আয়োজন করেছিল। যাতে একবার নিউজিল্যান্ড ও একবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল। তৃতীয় ম্যাচটি পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চলেছে বৃহস্পতিবার। ইংল্যান্ড তাদের প্রথম দিন-রাতের টেস্ট আয়োজন করতে চলেছে আগামী অগস্টে এজবাস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন