India Football

অক্টোবরে নামছেন না সুনীলরা, পিছিয়ে গেল বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচ

বিভিন্ন দেশে কোভিড ১৯ পরিস্থিতি খতিয়ে দেখে কাতার বিশ্বকাপ ও চিনের এশিয়ান কাপের জন্য নির্ধারিত ম্যাচের সূচি বদল করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ অগস্ট ২০২০ ১৬:৫২
Share:

করোনার ধাক্কা ভারতের ফুটবলেও। —ফাইল চিত্র।

করোনাভাইরাসের ধাক্কায় পিছিয়ে গেল সুনীল ছেত্রীদের ফিফা বিশ্বকাপ ও এশিয়ান কাপের যোগ্যতা পর্বের বাকি ম্যাচগুলো। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ৮ অক্টোবর কাতারের সঙ্গে ঘরের মাঠে মুখোমুখি হওয়ার কথা ছিল ভারতের। ১৭ নভেম্বরে আফগানিস্তানের বিরুদ্ধে হোম ম্যাচ ও ১২ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ ছিল সুনীলদের।

Advertisement

কিন্তু করোনার জন্য এই বাকি ম্যাচগুলো পিছিয়ে দেওয়া হয়েছে। ফিফার সঙ্গে আলোচনা করে এএফসি জানিয়েছে, আগামী বছর অনুষ্ঠিত হবে বাকি ম্যাচগুলো।

এএফসির ওয়েবসাইটে বলা হয়েছে, “বিভিন্ন দেশে কোভিড ১৯ পরিস্থিতি খতিয়ে দেখে কাতার বিশ্বকাপ ও চিনের এশিয়ান কাপের জন্য নির্ধারিত ম্যাচের সূচি বদল করা হয়েছে। বাকি খেলাগুলো ২০২১ সালে হবে। ফিফা ও এএফসি যুগ্ম ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে।’’

Advertisement

আরও পড়ুন: করোনা আক্রান্ত রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ

পরের বছর ম্যাচগুলো কবে হবে তা এখনও জানানো হয়নি। তবে এএফসি-র তরফে জানানো হয়েছে, ফিফা ও এএফসি পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাছাইপর্বের ম্যাচগুলোর জন্য দিন ক্ষণ ঠিক করবে।
কাতার বিশ্বকাপের ছাড়পত্র পাওয়া আর সম্ভব নয় ভারতের পক্ষে। এএফসি এশিয়ান কাপে যাতে যোগ্যতা অর্জন করা যায় সেটাই এখন লক্ষ্য ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন