England

ফের বর্ণবিদ্বেষী টুইট আর এক ক্রিকেটারের, আবার তোলপাড় ইংল্যান্ডের ক্রিকেটে

রবিনসনের টেস্ট অভিষেকের দিনেই তাঁর পুরনো একটি টুইট সামনে আসে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১২:২৮
Share:

ফের বিতর্কে ইংল্যান্ড দল। ছবি: আইসিসি

ইংরেজ ক্রিকেটে ফের বিতর্ক। এক সংবাদ মাধ্যমের দাবি ঘিরে ফের বর্ণবিদ্বেষী টুইট করার অভিযোগ উঠল এক ইংরেজ ক্রিকেটারের বিরুদ্ধে। অলি রবিনসনকে ইতিমধ্যেই নির্বাসনে পাঠিয়েছে ইংরেজ ক্রিকেট বোর্ড। তারপর ফের এই ঘটনা বিপদে ফেলতে পারে আরও এক ক্রিকেটারকে।

Advertisement

সেই সংবাদ মাধ্যম ইংরেজ ক্রিকেটারের পরিচয় প্রকাশ না করলেও তাঁর টুইটটি সামনে নিয়ে এসেছে। সেখানে বেশ কিছু বর্ণবিদ্বেষী কথা লেখা রয়েছে। বলা হয়েছে এই টুইট করার সময় ক্রিকেটারের বয়স ছিল ১৫ বছর। অন্য একটি সংবাদ মাধ্যমের দাবি তারা ক্রিকেটারটির পরিচয় জানে। টুইট করার সময় ক্রিকেটারটি নাবালক থাকার কারণে তাঁর পরিচয় সামনে আনছে না তারা। তবে সেই সংবাদ মাধ্যম জানিয়েছে ইংল্যান্ডের হয়ে টেস্ট ম্যাচ খেলেছেন এই ক্রিকেটার। ইসিবি সেই ক্রিকেটারের পরিচয় সামনে আনে কি না সেই দিকে নজর থাকবে।

রবিনসনের টেস্ট অভিষেকের দিনেই তাঁর পুরনো একটি টুইট সামনে আসে। যেখানে যৌন এবং বর্ণবিদ্বেষী কথা লেখা ছিল। টেস্ট শেষ হতেই রবিনসনকে নির্বাসিত করে ইসিবি। টেস্ট অধিনায়ক জো রুট অবশ্য রবিনসনের পাশে দাঁড়িয়েছেন। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও চান ইসিবি আরও এক বার ভেবে দেখুক রবিনসনের শাস্তি কমানোর ব্যাপারটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন