PSG

ফুটবলটা কিন্তু একই আছে: নেমার

ম্যাচের শেষে নেমার বলেন, “লোকে মনে করে বার্সা ছাড়া মানে মরণের সামিল। কিন্তু, আমার কাছে বার্সা ছাড়ার মানে ঠিক এর বিপরীত।”

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৭ ১৪:৩৬
Share:

প্যারিস সাঁ জরমেঁর জার্সি গায়ে নেমার। ছবি: এএফপি।

অভিষেক ম্যাচেই গোল করে প্যারিস মাতাতে শুরু করলেন নেমার। রবিবার লিগা ওয়ানের গুরুত্বপূর্ণ ম্যাচে গুইনগাম্পের বিরুদ্ধে প্যারিস সাঁ জরমঁ (পিএসজি)-এর জার্সি গায়ে প্রথম গোলটি করেন তিনি। নেমারের গোলের সুবাদে এ দিন গুইনগাম্পকে ৩-০ গোলে হারায় সাঁ জরমঁ।

Advertisement

এই নিয়ে লিগা ওয়ানে পর পর দু’টি ম্যাচ জিতল উনাই এমেরির দল। প্রথম ম্যাচে আন্তর্জাতিক ট্রান্সফার সার্টিফিকেট না আসার ফলে মাঠে নামতে পারেননি নেমার। কিন্তু দ্বিতীয় ম্যাচেই মাঠে নেমে তিনি বুঝিয়ে দিলেন, পিএসজি-র জার্সি গায়ে ফুল ফোটাতে তিনি প্রস্তুত। রবিবারের ম্যাচে গুইনগাম্পের কফিনে শেষ পেরেকটি পোঁতেন নেমার। ৮২ মিনিটে কাভানির পাস থেকে গোল করেন প্রাক্তন এই বার্সা তারকা। নেমারের গোলটি ছাড়া বাকি দু’টি গোলের মধ্যে একটি আত্মঘাতী এবং একটি গোল করেন কাভানি।

আরও পড়ুন: অভিষেক ম্যাচে জোড়া গোল করে নতুন নায়ক লুকাকু

Advertisement

আরও পড়ুন: ফিরবেন লাল-হলুদে, ইঙ্গিত মেহতাবেরই

এ দিন ম্যাচের শেষে নেমার বলেন, “লোকে মনে করে বার্সা ছাড়া মানে মরণের সামিল। কিন্তু, আমার কাছে বার্সা ছাড়ার মানে ঠিক এর বিপরীত।” তিনি আরও বলেন, “শুধু দেশ, শহর, দলেরই পরিবর্তন হয়েছে। ফুটবলটা কিন্তু একই আছে। আগের চেয়ে আরও বেশি উজ্জীবিত আমি। আমার খেলায় আমি নিজে খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন