পয়সা চাননি কোচ আগাসি

এ বার চমকে দিলেন তিনি নিজে— আন্দ্রে আগাসি। বলে দিলেন জকোভিচকে কোচিং করানোর জন্য তিনি কোনও অর্থ চাননি। আর সার্বিয়ান তারকা যদি চান তা হলে এ বছর উইম্বলডনেও তিনি জকোভিচকে সাহায্য করতে রাজি আছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ জুন ২০১৭ ০৩:২৯
Share:

বিজয়ী: চতুর্থ রাউন্ডে ওঠার পরে নোভাক জকোভিচ। ছবি: এএফপি।

ফরাসি ওপেন শুরু হওয়ার আগে নোভাক জকোভিচ তাঁকে নতুন কোচ হিসেবে ঘোষণা করে চমকে দিয়েছিলেন টেনিস বিশ্বকে। এ বার চমকে দিলেন তিনি নিজে— আন্দ্রে আগাসি। বলে দিলেন জকোভিচকে কোচিং করানোর জন্য তিনি কোনও অর্থ চাননি। আর সার্বিয়ান তারকা যদি চান তা হলে এ বছর উইম্বলডনেও তিনি জকোভিচকে সাহায্য করতে রাজি আছেন।

Advertisement

‘‘আমি কাজটা নিজের সময়ে এবং নিজের মতো করে করতে রাজি হয়েছিলাম। আমি অর্থ চাইনি। নোভাককে সাহায্য করতে চেয়েছিলাম। যাতে টেনিসকে সাহায্য করতে পারি। নোভাককে ওর সেরা ফর্মে পাওয়াটা টেনিসেরই মঙ্গল। এ ভাবেই আমি অবদান রাখতে চেয়েছি,’’ বলেছেন আগাসি।

চমকের এখানেই শেষ ছিল না। প্যারিসে এ দিন একটি অনুষ্ঠানে ১৯৯৯ এর ফরাসি ওপেন চ্যাম্পিয়ন আগাসি যাঁর সামনে কথাগুলো বলেন তিনি আবার জকোভিচের প্রাক্তন কোচ বরিস বেকার।

Advertisement

আরও পড়ুন: বীরুর আবেদনে নাটকীয় মোড় কোচ কাজিয়ায়

এ দিকে শুক্রবার ফরাসি ওপেনে এ বার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে এগোলেন দুই ফেভারিট রাফায়েল নাদাল এবং নোভাক জকোভিচ। নাদাল মাত্র একটি গেম খুইয়ে শেষ ষোলোয় ওঠেন জর্জিয়ার নিকোলোজ বাসিলসভিলির বিরুদ্ধে ৬-০, ৬-১, ৬-০। শুক্রবার তাঁর ৩১ তম জন্মদিনও আবার। নোভাক জকোভিচের জন্য অবশ্য চতুর্থ রাউন্ডে ওঠা সহজ হয়নি। তিনি পাঁচ সেটের লড়াইয়ে ৫-৭, ৬-৩, ৩-৬, ৬-১, ৬-১ জেতেন অবাছাই আর্জেন্তিনীয় দিয়েগো শোয়ার্জম্যানের বিরুদ্ধে।

মেয়েদের সিঙ্গলসে গত বারের চ্যাম্পিয়ন গারবিনে মুগুরুজাও চতুর্থ রাউন্ডে উঠেছেন। যিনি এ বারও চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে। তিনি ৭-৫, ৬-২ হারান ২৭তম বাছাই য়ুলিয়া পুতিনসেভাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন