নতুন ক্লাব নিয়ে দ্বন্দ্ব দুই পক্ষের

নয়াদিল্লির ফুটবল হাউসে আই লিগের ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় বসেছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কর্তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ জুলাই ২০১৭ ০৪:৩৭
Share:

আইএমজিআর-এর আপত্তি উড়িয়ে আই লিগে নতুন দু’টি দল অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

Advertisement

নয়াদিল্লির ফুটবল হাউসে আই লিগের ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় বসেছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কর্তারা। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল আই লিগে নতুন দু’টি দল নেওয়ার জন্য বিজ্ঞাপন দেওয়া হবে। কারণ, বেঙ্গালুরু এফসি আইএসএল খেলবে। আর এক দল ডিএসকে শিবাজিয়ান্স এফসি দল তুলে নিয়েছে। ফেডারেশনের কার্যকরী কমিটির সদস্যরাও নতুন দল নেওয়ার পক্ষে সুপারিশ করেছিলেন। কিন্তু ফেডারেশনের এই সিদ্ধান্তে তীব্র আপত্তি জানিয়েছে আইএমজিআর। ফেডারেশন সচিব কুশল দাসকে ই-মেল করে এক কর্তা পরামর্শ দিয়েছেন, ২০১৭-’১৮ মরসুমে নতুন কোনও দল যেন না নেওয়া হয়। কেন? তিনি লিখেছেন, ‘আইএমজিআর মনে করছে, আই লিগে নতুন দু’টি দলের অন্তর্ভুক্তিতে সমস্যা বাড়বে।’ এখানেই শেষ নয়। সেই কর্তা পরামর্শ দিয়েছেন, আইএসএলের ফ্র্যাঞ্চাইজি যে রাজ্য বা শহরে নেই, সেখান থেকেই আই লিগের জন্য নতুন ক্লাব নেওয়া হোক। যার অর্থ, কলকাতা বা বেঙ্গালুরু থেকে কোনও ক্লাবকে আই লিগে খেলতে দেওয়ার পক্ষে নয় আইএমজিআর।

আইএমজিআর-এর এই দাবি একেবারেই মানতে রাজি নন ফেডারেশনের কর্তারা। সুনীল ছেত্রীরা আইএসএলে চলে যাওয়ায় বেঙ্গালুরু থেকেই একটি ক্লাব নেওয়ার পক্ষে এআইএফএফ। এ ছাড়া কেরল থেকে একটি ক্লাব নেওয়া হচ্ছে। দু’-এক দিনের মধ্যেই নতুন ক্লাবের জন্য বিজ্ঞাপন দিচ্ছে। ফেডারেশনের এক কর্তা স্পষ্ট বলে দিলেন, ‘‘আমরা সারা দেশে আই লিগ ছড়িয়ে দিতে বদ্ধপরিকর। কারণ, এটাই দেশের এক নম্বর লিগ। কারও আপত্তিতেই আমরা সিদ্ধান্ত বদল করছি না।’’

Advertisement

আরও পড়ুন: সমর্থকদের প্রত্যাশার চাপ উপভোগ করেন খালিদ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন