আইজলের চিঠি নিয়ে প্রশ্ন থাকল

আই লিগ জিতে ইতিহাস তৈরি করার দিনেই আতঙ্ক তৈরি হয়েছে আইজল এফসি শিবিরে। আর সেই আতঙ্কের কারণ, ম্যাচ শুরুর আগে তাদের ক্লাবের তরফে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে পাঠানো একটি চিঠি। সেখানে বেশ আগ্রাসী ভাবে হুঙ্কার ছাড়ে রেফারি পোস্টিং নিয়ে।

Advertisement

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়

শেষ আপডেট: ০১ মে ২০১৭ ০৩:৪৫
Share:

আই লিগ জিতে ইতিহাস তৈরি করার দিনেই আতঙ্ক তৈরি হয়েছে আইজল এফসি শিবিরে। আর সেই আতঙ্কের কারণ, ম্যাচ শুরুর আগে তাদের ক্লাবের তরফে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে পাঠানো একটি চিঠি। সেখানে বেশ আগ্রাসী ভাবে হুঙ্কার ছাড়ে রেফারি পোস্টিং নিয়ে। বিশেষ করে চিঠির শেষ লাইনের ভাষা নিয়ে প্রসন্ন নন ফেডারেশনের কর্তারা।

Advertisement

আইজলের শেষ ম্যাচ রবিবারই হল শিলংয়ে লাজংয়ের বিরুদ্ধে। এই ম্যাচে বাঙালি রেফারি, লাইন্সম্যান পোস্টিং দেয় ফেডারেশনের রেফারিং সংক্রান্ত কমিটি। তা নিয়েই ক্ষোভ ছিল আইজলের। তাদের প্রশ্ন, যেহেতু মোহনবাগান বাংলার টিম, এক্ষেত্রে বাঙালি রেফারিদের কেন নিয়োগ করা হবে। ইঙ্গিত যে, মোহনবাগানও খেতাবের দৌড়ে রয়েছে।

কিন্তু আইজল শুধু পক্ষপাতপূর্ণ ম্যাচ পরিচালনা হতে পারে বলে ইঙ্গিত দিয়ে থেমে থাকেনি। শেষ লাইনে তারা লেখে, রেফারিং নিয়ে বিতর্ক তৈরি হয়ে যদি কোনও চরম ঘটনা ঘটে যায়, তা হলে তাদের যেন দায়ী না করা হয়।

Advertisement

এই লাইনটি পড়েই বিস্মিত এবং ক্ষুব্ধ ফেডারেশন কর্তারা। তাঁদের মতে, এই বাক্যটির দ্বারা ম্যাচের আগে হুমকিই দিতে চেয়েছিলেন আইজল কর্তারা।

আইজলের রাজকীয় উত্থান নিয়ে এমনিতে ফেডারেশনের কর্তাদের মধ্যেও খুব উচ্ছ্বাস রয়েছে। তারকাদের হারিয়ে পাহাড়ের তথাকথিত একটি ছোট দলের এমন উত্থান ফুটবলের পক্ষে দারুণ বিজ্ঞাপন বলেই মনে করছেন তাঁরা। কিন্তু চিঠির জন্য শুনানির মুখে বা শাস্তির সামনে পড়তে হলে অবাক হওয়ার নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন