Cricket

প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি রাহানের

তবে এক সময় ৪০ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে পুজারা ও রাহানে চতুর্থ উইকেটে ৭৬ রানের জুটি গড়েন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০ ০৩:৩০
Share:

ফাইল চিত্র।

প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করে আসন্ন চার ম্যাচের টেস্ট সিরিজের আগে তিনি কতটা ছন্দে আছেন, বুঝিয়ে দিলেন অজিঙ্ক রাহানে। রবিবার সিডনিতে অস্ট্রেলিয়া ‘এ’র বিরুদ্ধে ভারত ‘এ’র হয়ে ২২৮ বলে অপরাজিত ১০৮ রান করেন রাহানে। এ ছাড়া চেতেশ্বর পুজারা ১৪০ বলে করেন ৫৪ রান। যার সাহায্যে ভারত এ-র রান দাঁড়ায় প্রথম দিনের শেষে ২৩৭-৮।

Advertisement

তবে এক সময় ৪০ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে পুজারা ও রাহানে চতুর্থ উইকেটে ৭৬ রানের জুটি গড়েন। এর পরে রাহানে কুলদীপ যাদবের (১৫) সঙ্গে ৬৯ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে রাখতে সাহায্য করেন। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পরে সতর্ক ছিলেন রাহানে। তাঁর ইনিংসে রয়েছে ১৬টি বাউন্ডারি এবং একটি ছক্কা।

প্রায় ৯ মাস পরে মাঠে নেমে পাঁচটি চারের সাহায্যে হাফসেঞ্চুরি করেন পুজারা। তিনটি বাউন্ডারির মধ্যে দুটি আসে নবম ওভারে জেমস প্যাটিনসনের বোলিংয়ে। প্রথম দিনের খেলা শেষ হওয়ার সময় ক্রিজে আছেন রাহানে এবং মহম্মদ সিরাজ (০)।

Advertisement

এর আগে শুভমন গিল এবং পৃথ্বী শ শূন্য রানে আউট হন। দু’জনেই টেস্ট দলে ওপেনার হিসেবে সুযোগ পাওয়ার দৌড়ে রয়েছেন। কিন্তু রবিবার গিল প্রথম বলেই তৃতীয় স্লিপে ক্যাচ দিয়ে বসেন। পৃথ্বীর ক্যাচ নেন উইকেটকিপার টিপ পেন। ফলে ভারতের সেই সময় ৬ রানে ২ উইকেট চলে গিয়েছিল। করোনাভাইরাসের জন্য বহুদিন পরে প্রতিযোগিতামূলক ক্রিকেটে নেমেও হনুমা বিহারীকে বেশ ছন্দেই মনে হচ্ছিল। কিন্তু ১৫ রান করার পরে তিনি ১৯তম ওভারে জ্যাকসন বার্ডের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন