Sports News

রাহানে বাদ পড়ায় উত্তপ্ত সোশ্যাল মিডিয়া

ইশান্তকে বসিয়ে বুমরাহকে জায়গা করে দেওয়া ভালভাবে নিলেও রাহানেকে বাদ দেওয়াটা একদমই ভাল চোখে দেখছেন না তাঁর ভক্তরা। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। শুক্রবার কেপ টাউনে সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমেছে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৮ ১৫:১৮
Share:

অজিঙ্ক রাহানে। ছবি: এএফপি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দলে রীতিমতো চমক দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। জসপ্রীত বুমরাহর অভিষেক তো হলই। সেটা যেমন একটা চমক তেমই সহঅধিনায়ক অজিঙ্ক রাহানেকে বাদ দেওয়াটা আরও বড় চমক। রাহানের পাশাপাশি বাদ যেতে হয়েছে ইশান্ত শর্মাকেও।

Advertisement

ইশান্তকে বসিয়ে বুমরাহকে জায়গা করে দেওয়া ভালভাবে নিলেও রাহানেকে বাদ দেওয়াটা একদমই ভাল চোখে দেখছেন না তাঁর ভক্তরা। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। শুক্রবার কেপ টাউনে সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমেছে ভারত। হোম টিমের বিরুদ্ধে শেষ মুহূর্তে যখন দল ঘোষণা করা হল তখন তাতে ছিল এক গুচ্ছ চমক।

রাহানে ধারাবাহিক ভাবেই ভাল খেলছিলেন। বিশেষ করে বিদেশের মাটিতে যথেষ্ট কার্যকরি রাহানে। সঙ্গে ফিল্ডিংয়ের সংয় স্লিপেও রাহানের জুড়ি মেলা ভার। এটাই ভারতীয় দলের সমস্যার জায়গা ছিল। ভারতীয় দল ঘোষণার পরেই সোশ্যাল মিডিয়ায় সমর্থকরা তাঁদের মতামত জানাতে শুরু করেন। তার মধ্যে অনেকেরই বক্তব্য রোহিত শর্মাকে বসিয়ে রাহানেকে দলে রাখা উচিত ছিল।

Advertisement

আরও পড়ুন
ভারতের জার্সিতে টেস্ট দলে অভিষেক হয়ে গেল বুমরাহর

যদিও সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কা সিরিজে রোহিতের পারফরম্যান্সই তাঁকে প্রথম দলে রাখতে বাধ্য করেছে। সমর্থকদের দাবি বিদেশের এই পরিস্থিতে রোহিত নয় রাহানেকেই নেওয়া উচিত ছিল। সকলেরই বক্তব্য রাহানেকে বিদেশের মাটিতে খেলা টেস্টে বাদ দেওয়াটা বোকামি। একজন তো এও বলেছেন, ‘‘আমি সবার থেকে বেশি রোহিতকে পছন্দ করি কিন্তু ওর আগে রাহানের দলে সুযোগ পাওয়া উচিত ছিল।’’ কেউ লেখেন, ‘‘হতাশাজনক সিদ্ধান্ত।’’ কারও মত, ‘‘বোকার মতো সিদ্ধান্ত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন