Ajit agarkar

কেকেআরে সব কিছু ঠিক ছিল না, বলছেন আগরকর

এ বারের আইপিএলে ব্যর্থতার পরে কেকেআরের সামনে অনেক কাজই পড়ে থাকছে বলে মনে করছেন জাতীয় নির্বাচকের পদে ফেভারিট আগরকর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২০ ০৫:৪৬
Share:

বিতর্ক: নাইটদের অধিনায়ক বদল নিয়ে প্রশ্ন আগরকরের। টুইটার।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স নিয়ে এ বার বোমা ফাটালেন অজিত আগরকর। বলে দিলেন, কেকেআর শিবিরে নিশ্চয়ই কোনও না কোনও সমস্যা ছিল। তারই প্রতিফল ঘটেছে তাদের আইপিএল ফলাফলে।

Advertisement

সংযুক্ত আরব আমিরশাহিতে একমাত্র দল হিসেবে মাঝপথে অধিনায়ক বদল করেছিল নাইট রাইডার্স। দীনেশ কার্তিককে সরিয়ে অধিনায়ক করা হয় ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলনেতা অইন মর্গ্যানকে। এর পাশাপাশি প্রায় প্রত্যেকটি ম্যাচেই দল পাল্টাতে থাকে নাইটরা। দল নির্বাচন সংক্রান্ত বেশ কিছু সিদ্ধান্ত দেখে অনেকেই বিস্ময় প্রকাশ করেছিলেন। অতীতে কেকেআরে খেলা আগরকর আইপিএলের সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসে বলেছেন, ‘‘কেকেআরে অনেক ম্যাচ জেতানো ক্রিকেটার আছে। আশা করব, ওরা এর চেয়ে অনেক ভাল খেলবে। দলে অনেক টি-টোয়েন্টি বিশেষজ্ঞও রয়েছে। ওদের ভাল করা উচিত।’’ যোগ করছেন, ‘‘নাইট রাইডার্স ভালই শুরু করেছিল। তার পর ক্যাপ্টেন বদল হল। কী কারণে এই পরিবর্তন জানি না। তবে দেখে কিন্তু বোঝা যাচ্ছিল, ওদের দলে সব কিছু যেন ঠিক চলছে না।’’ আগরকরের আরও বিশ্লেষণ, ‘‘অতীতে এ রকম কঠিন জায়গা থেকে বেরিয়ে এসে কেকেআর। এ বার আর সেটা হয়নি। টি-টোয়েন্টি এমন একটা খেলা, যেখানে ধারাবাহিকতা ধরে রাখা ভীষণ কঠিন। তবে কেকেআরের কিন্তু ধারাবাহিক হওয়ার মতো টিম ছিল।’’

এ বারের আইপিএলে ব্যর্থতার পরে কেকেআরের সামনে অনেক কাজই পড়ে থাকছে বলে মনে করছেন জাতীয় নির্বাচকের পদে ফেভারিট আগরকর। বলছেন, ‘‘নেতৃত্বের বিষয়টি চূড়ান্ত করতে হবে ওদের। যাকেই অধিনায়ক বাছুক, টুর্নামেন্ট চলাকালীন তার প্রতি আস্থা দেখানোটা জরুরি।’’ আইপিএলে সুনীল নারাইনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন, আন্দ্রে রাসেলের চোট নিয়েও ধাক্কা খেতে হয়েছে নাইটদের। তবে সব চেয়ে বেশি করে চর্চা চলেছে দলের ব্যাপারে নাইটদের উল্টোপাল্টা সিদ্ধান্ত নিয়ে। অনেকেরই মত, দলের মধ্যে সব কিছু ঠিক নেই। প্রাক্তন নাইট আগরকর তাতে সুর মেলালেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন