কুকের সেঞ্চুরি

ব্রিজটাউন টেস্টে ইংল্যান্ডের রক্ষাকর্তা হিসাবে অবতীর্ণ হলেন অ্যালিস্টার কুক। কেনসিংটন ওভালে ৩১৫ মিনিট লড়াই চালিয়ে ২২৬ বলে ১০৫ করে ফিরলেন কুক। যাঁর লড়াইয়ের ফলে একটা সময় ৩৮-৩ হয়ে যাওয়া ইংল্যান্ড তৃতীয় টেস্টের প্রথম দিনটা শেষ করল ২৪০-৭ এর সম্মানজনক অবস্থায়।

Advertisement
শেষ আপডেট: ০৩ মে ২০১৫ ১৩:০৭
Share:

ব্রিজটাউন টেস্টে ইংল্যান্ডের রক্ষাকর্তা হিসাবে অবতীর্ণ হলেন অ্যালিস্টার কুক। কেনসিংটন ওভালে ৩১৫ মিনিট লড়াই চালিয়ে ২২৬ বলে ১০৫ করে ফিরলেন কুক। যাঁর লড়াইয়ের ফলে একটা সময় ৩৮-৩ হয়ে যাওয়া ইংল্যান্ড তৃতীয় টেস্টের প্রথম দিনটা শেষ করল ২৪০-৭ এর সম্মানজনক অবস্থায়। তাৎপর্যপূর্ণ ভাবে কুকের সেঞ্চুরি ছিল ক্যারিবিয়ান্সের এই সবচেয়ে প্রাচীন মাঠে হওয়া শততম শত রানও। ১৯৩০ সালে এই মাঠেই খেলা হয়েছিল ক্যারিবিয়ান্সের প্রথম টেস্ট, ইংল্যান্ডের বিরুদ্ধেই। কুকের সঙ্গে মইন আলির (৫৮) ৯৮ রানের পার্টনারশিপ ইংল্যান্ডকে ঘুরে দাঁড়াতে সাহায্য করে। কুকের ২৬ তম সেঞ্চুরি এল পেসার সহায়ক পিচে। যেখানে এ দিন গাব্রিয়েল (২-৩৬), হোল্ডারের (২-৩৪) মতো পেসাররা দাপট দেখালেন সারাদিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন