বেলকে নিয়ে বিদ্রোহের আগুন রিয়ালে

একটা গ্যারেথ বেলে রক্ষে নেই। তার উপর আবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! রিয়াল মাদ্রিদ ড্রেসিংরুমে এখন নানা রকম আগুন জ্বলছে। কোথাও বেলকে নিয়ে বাকি প্লেয়ারদের বিদ্রোহ। কোথাও আবার আলভারো মোরাতা বনাম রোনাল্ডো লেগে যাচ্ছে। বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাবের পরিবেশ এখন মোটেও সুবিধের নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৬ ০৪:৫১
Share:

সুস্থ হওয়ার লক্ষ্যে রোনাল্ডোর অভিনব চেষ্টা। ৩০ ডিগ্রি গরমে ফুল হাতা মোটা জাম্পার পরে ট্রেনিংয়ে। যাতে বেশি করে ঘাম হয়, ওজন কমে এবং চোট পাওয়া হাঁটুর উপর চাপ কম পড়ে। ছবি টুইটার

একটা গ্যারেথ বেলে রক্ষে নেই। তার উপর আবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

Advertisement

রিয়াল মাদ্রিদ ড্রেসিংরুমে এখন নানা রকম আগুন জ্বলছে। কোথাও বেলকে নিয়ে বাকি প্লেয়ারদের বিদ্রোহ। কোথাও আবার আলভারো মোরাতা বনাম রোনাল্ডো লেগে যাচ্ছে। বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাবের পরিবেশ এখন মোটেও সুবিধের নয়।

তবে রোনাল্ডোর চেয়েও বেশি তুলকালাম চলছে বেলকে নিয়ে। সোজা কথায়, বেলের বিশাল অঙ্কের নতুন চুক্তি নিয়ে। বেলের বর্তমান চুক্তি শেষ হতে তিন বছর বাকি। কিন্তু বর্তমানে যে অঙ্ক ওয়েলস মহাতারকা পান, তাতে নাকি সন্তুষ্ট নন। তিনি আরও বেশি অর্থ দাবি করছেন ক্লাবের কাছে। বছর পিছু যা দাঁড়াচ্ছে প্রায় দেড় কোটি পাউন্ড! রিয়াল এখনও বলেনি সেই অর্থ তারা দেবে। কিন্তু প্লেয়ারদের মধ্যে ইতিমধ্যে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে। এক স্প্যানিশ সংবাদপত্রের খবর অনুযায়ী, বেল এমন কিছুই করেননি যে কারণে তাঁকে এত অর্থ দিতে হবে। আর দিলে যে তাঁরা ছেড়ে কথা বলবেন না, সেটাও বুঝিয়ে দেওয়া হয়েছে। বলা হচ্ছে, ইউরোয় ওয়েলসকে সেমিফাইনাল নিয়ে যাওয়ার পর আদবকায়দা পাল্টে গিয়েছে বেলের। টিমে তিনি নাকি মহাতারকার মেজাজ নিয়ে ঘুরছেন। যা খুব স্বাভাবিক ভাবে সতীর্থদের পছন্দ হচ্ছে না। এই অবস্থায় বেলের নতুন অর্থের দাবি ক্লাব মানলে, বিদ্রোহ শুরু হতে দেরি হবে না, বলছেন রিয়ালের এক ফুটবলারই।

Advertisement

রোনাল্ডো— তিনিও কম কিছু যাচ্ছেন না। তাঁর ব্যাপারটা অবশ্য ফুটবল-সংক্রান্ত। সমস্যাটা আলভারো মোরাতাকে নিয়ে। মোরাতা আবার রিয়ালে ফিরে আসায় গণ্ডগোল বেঁধেছে। মোরাতা চান, স্ট্রাইকারে শুরু থেকে খেলতে। কিন্তু সিআর সেভেনের তাঁকে মোটেও পছন্দ নয়। তিনি চান, করিম বেঞ্জিমা থাকুন ফরোয়ার্ড লাইনে। কোনও মোরাতা নন। যা নিয়ে বেল-বিতর্কের মধ্যেও নতুন ঝামেলার আগুনে পুড়তে পারে রিয়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন