ভিসা পেলেন আমের, নিউজিল্যান্ডেই শুরু দ্বিতীয় ইনিংস

নির্বাসন থেকে ফিরে নিউজিল্যান্ডের মাটিতেই ক্রিকেট জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন পাকিস্তানের পেসার মহম্মদ আমের। পাঁচ বছর নির্বাসিত থাকার পর প্রথম শ্রেনীর ক্রিকেটে নিজেকে প্রমান করেই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৬ ১২:১০
Share:

নির্বাসন থেকে ফিরে নিউজিল্যান্ডের মাটিতেই ক্রিকেট জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন পাকিস্তানের পেসার মহম্মদ আমের। পাঁচ বছর নির্বাসিত থাকার পর প্রথম শ্রেনীর ক্রিকেটে নিজেকে প্রমান করেই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন। তাঁর জাতীয় দলে অন্তর্ভুক্তি নিয়েও ছিল অনেক বিতর্ক। তিনি থাকলে অনেকেই থাকবেন না বলেও জানিয়ে দিয়েছিলেন তাঁর সতীর্থরা। কিন্তু শেষ পর্যন্ত সকলেই থেকে গিয়েছেন। শেষ বাঁধা ছিল আমেরের নিউজিল্যান্ডের ভিসা পাওয়া। সেটাও মিটে গেল বৃহস্পতিবার। নিউজিল্যান্ড প্রথমে রাজি না হলেও পরে ভিসা দিলেন আমেরকে। তাঁর অতীত দেখে প্রথমে তাঁকে ভিসা দিতে রাজি হয়নি নিউজিল্যান্ড।

Advertisement

আরও খবর পড়ুন : নিউজিল্যান্ড সফরের জন্য জাতীয় দলে আমির

নিউজিল্যান্ডে একদিনের ও টি২০ সিরিজ খেলবে পাকিস্তান। আমের শেষ জাতীয় দলের হয়ে খেলেছেন ২০১০ এর আগস্টে ইংল্যান্ডে। নিউজিল্যান্ডের অভিবাসন দফতরের ওয়েব সাইডে বলা হয়েছে, ‘‘যাঁরা অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত থেকেছে বা মিথ্যে তথ্য দিয়েছে তাদের ভিসা দেওয়া হয় না যতক্ষণ না তাঁদের চরিত্র সম্পর্কে পুরো নিশ্চিত হতে পারছে দেশের অভিবাসন দফতর। দেখা হয় অপরাধ কতটা গুরুতর, কতদিন আগে সে এই অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত ছিলেন বা কত বেশি অপরাধ তিনি করেছেন।’’ সেই সব দেখার পরই আমেরকে ভিসা দেওয়ার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের অভিবাসন দফতর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন