Amir Khan

Amir Khan: লজ্জার হারের পরে বক্সিং থেকে অবসরের কথা ভাবছেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন আমির

প্রতিযোগিতার শুরু থেকে শেষ পর্যন্ত ব্রুকের সামনে কোনও সুযোগ পাননি ৩৫ বছরের অলিম্পিক্স পদক জয়ী বক্সার। পরিস্থিতি এমন হয় যে রেফারিকে মধ্যস্থতা করতে হয়। তিনি ব্রুককে জয়ী ঘোষণা করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৬:০২
Share:

অবসরের ভাবনা অলিম্পিক্স পদক জয়ীর ছবি: টুইটার

টোটাল নক আউটে প্রতিদ্বন্দ্বী কেল ব্রুকের কাছে লজ্জার হারের পরে বক্সিং থেকে অবসর নেওয়ার কথা ভাবছেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন আমির খান। প্রতিযোগিতার শুরু থেকে শেষ পর্যন্ত ব্রুকের সামনে কোনও সুযোগ পাননি ৩৫ বছরের অলিম্পিক্স পদক জয়ী বক্সার। পরিস্থিতি এমন হয় যে রেফারিকে মধ্যস্থতা করতে হয়। তিনি ব্রুককে জয়ী ঘোষণা করেন।

Advertisement

২০০৪ সালে আথেন্স অলিম্পিক্সে লাইটওয়েট বিভাগে রুপো জিতেছিলেন ব্রিটিশ বক্সার আমির। লাইট ওয়েল্টারওয়েট বিভাগে প্রাক্তন চ্যাম্পিয়ন তিনি। কিন্তু তাঁর সাম্প্রতিক ফর্ম বিশেষ ভাল নয়। রিংয়ের মধ্যে আমিরের খেলা দেখে সেটা বোঝা যাচ্ছে। তার প্রভাব পড়ছে ম্যাচে।

ব্রুকের কাছে হারের পরে আমির বলেন, ‘‘আমি অবসরের কথা ভাবছি। আমি সব সময় বলে এসেছি যে আমি চাই না বক্সিং আমার মধ্যে থেকে অবসর নিক। তার চেয়ে আমি বক্সিং থেকে অবসর নিতে চাই।’’

Advertisement

অনেক অল্প বয়স থেকে বক্সিংকেই জীবনের ধ্যান জ্ঞান করেছিলেন আমির। এ বার তিনি পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে চান। আমির বলেন, ‘‘আমি যা ভেবেছিলাম তার থেকে বেশি পেয়েছি। ১৭ বছর বয়সে অলিম্পিক্স খেলেছি। ২২ বছর বয়সে বিশ্বের সেরা হয়েছি। এখন আমি ৩৫। বয়স হয়ে যাচ্ছে। এ বার পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন