Amit Panghal

এক ম্যাচ জিতলেই টোকিয়োয় অমিত, মেরি

শনিবার জর্ডনের রাজধানী আম্মানে অলিম্পিক্স বাছাইয়ে এশীয় পর্বের প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে গেলেন ভারতের এই দুই বক্সার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ মার্চ ২০২০ ০৪:৩৮
Share:

দুরন্ত: কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন অমিত। ফাইল চিত্র

টোকিয়ো অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের দিকে আরও এক ধাপ এগিয়ে গেলেন ভারতের অমিত পাঙ্ঘল (৫২কেজি) ও মেরি কম (৫১ কেজি)। শনিবার জর্ডনের রাজধানী আম্মানে অলিম্পিক্স বাছাইয়ে এশীয় পর্বের প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে গেলেন ভারতের এই দুই বক্সার। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে অমিত ৩-২ হারালেন মঙ্গোলিয়ার এঙ্খমানাদাখ খারখুকে। অন্য লড়াইয়ে, মেয়েদের ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি ৫-০ হারান নিউজ়িল্যান্ডের তসমিন বেনিকে।

Advertisement

কোয়ার্টার ফাইনালে অমিতের প্রতিপক্ষ ফিলিপিন্সের কার্লো পালাম। যাঁকে ২০১৮ সালে এশিয়ান গেমস ও ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে হারিয়েছিলেন এই ভারতীয় বক্সার। শেষ আটের লড়াইয়ে ফিলিপিন্সের এই বক্সারকে হারালেই টোকিয়ো অলিম্পিক্সের জন্য যোগ্যতা অর্জন করে ফেলবেন অমিত। একই অবস্থা মেরি কমেরও। শেষ আটের লড়াইয়ে ফিলিপিন্সের আইরিশ ম্যাগনোকে হারালে টোকিয়ো অলিম্পিক্সের ছাড়পত্র পাবেন তিনিও।

অমিত এ দিন মঙ্গোলিয়ার খারখুকের বিরুদ্ধে শুরু থেকেই রীতিমতো আগ্রাসী মেজাজে ঝাঁপিয়ে পড়েছিলেন। দুরন্ত পায়ের সঞ্চালন ও প্রতি-আক্রমণে তিনি কার্যত ধরাশায়ী করে দেন প্রতিপক্ষকে। বিশেষ করে প্রথম দুই রাউন্ডে অমিতের বাঁ হাতের পাঞ্চ একেবারেই সামলাতে পারেননি খারখু। তবে শেষের তিন মিনিটে দুর্দান্ত ভাবে রিংয়ে প্রত্যাবর্তন ঘটান এই মঙ্গোলীয় বক্সার। তবে রক্ষণ ভাল থাকায় শেষ পর্যন্ত ম্যাচ বার করে নেন অমিত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন