‘মাঙ্কিগেট’ ভুলতে পারেননি সাইমন্ডস

সেই ‘মাঙ্কিগেট’ বিতর্ক এখনও ভুলতে পারেননি অ্যান্ড্রু সাইমন্ডস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৮ ০৪:৪০
Share:

সেই ‘মাঙ্কিগেট’ বিতর্ক এখনও ভুলতে পারেননি অ্যান্ড্রু সাইমন্ডস। অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ক্রিকেটার নিজের পরিণতির জন্য দায়ী করেছেন হরভজন সিংহের সঙ্গে তাঁর সেই বিতর্কিত ঘটনাকে। সাইমন্ডস মনে করেন, সেই ঘটনার পর থেকে তাঁর ক্রিকেটের রেখচিত্র যেমন নেমেছে, তেমনই মদ্যপানের প্রতি আসক্তিও বেড়ে যায়।

Advertisement

২০০৮ সালে সি়ডনি টেস্টের সময় সাইমন্ডস অভিযোগ করেন, হরভজন তাঁকে ‘মাঙ্কি’ বলেছিলেন। যে নিয়ে অনেক জলঘোলা হয়। প্রথমে হরভজনকে তিন ম্যাচের জন্য সাসপেন্ডও করা হয়েছিল। কিন্তু ভারত সফর বাতিল করার হুমকি দেওয়ার পরে সেই শাস্তি উঠে যায়। যে ঘটনায় দু’দলেরই একাধিক ক্রিকেটারকে সাক্ষী দিতে হয়েছিল। যা নিয়ে সাইমন্ডস এখন বলছেন, ‘‘ওই ঘটনার পর থেকে আমার পতন শুরু হয়। আমি ভীষণ ভাবে মদ্যপান শুরু করি। আমার জীবন পুরোপুরি তছনছ হয়ে যায়।’’

আরও পড়ুন: শাহরুখকে দেখলে ইডেনে টেস্ট না খেলার দুঃখ হয় লারার

Advertisement

অস্ট্রেলীয় ব্রডকাস্টিং কর্পোরেশনকে সাইমন্ডস আরও বলেন, ‘‘সব চেয়ে খারাপ লেগেছিল যে আমার সতীর্থরাও ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েছিল। সব মিলিয়ে একটা লজ্জাজনক পরিস্থিতির সৃষ্টি হয়। যেটা কখনওই হওয়া উচিত ছিল না। মনে মনে ওই সময় খুব অনুতাপ হত। কেন আমার সতীর্থদের ওই ঘটনার মধ্যে টেনে নিয়ে গেলাম।’’ ২০০৯ সালেই অস্ট্রেলিয়ার হয়ে শেষ খেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন