সিংহাসন মারের

এক নম্বরের সিংহাসন আর তাঁর মাঝে ছিল মাত্র একটা ম্যাচ। সেই ম্যাচে ওয়াকওভার পেয়ে নাটকীয় ভাবে টেনিস বিশ্বের এক নম্বর হয়ে গেলেন অ্যান্ডি মারে। টানা ১২২ সপ্তাহ শীর্ষে থাকার পর পতন হল নোভাক জকোভিচের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৬ ০৩:১০
Share:

ছবি :এপি।

এক নম্বরের সিংহাসন আর তাঁর মাঝে ছিল মাত্র একটা ম্যাচ। সেই ম্যাচে ওয়াকওভার পেয়ে নাটকীয় ভাবে টেনিস বিশ্বের এক নম্বর হয়ে গেলেন অ্যান্ডি মারে। টানা ১২২ সপ্তাহ শীর্ষে থাকার পর পতন হল নোভাক জকোভিচের। প্যারিস মাস্টার্সে মারিন চিলিচের কাছে কোয়ার্টার ফাইনালে জকোভিচ হারার সঙ্গে সঙ্গেই মারের এক নম্বর হওয়ার সম্ভাবনা আরও বাড়ে। ফাইনালে পৌঁছলেই ব্রিটিশ তারকার সিংহাসন নিশ্চিত, এই অবস্থায় এ দিন চোটের কারণে সেমিফাইনাল থেকে সরে দাঁড়ান মারের প্রতিপক্ষ, কানাডার মিলোস রাওনিচ। ফলে মারে সরাসরি চলে গেলেন রবিবারের ফাইনালে। খেতাবের লড়াইয়ে তাঁর প্রতিপক্ষ জন ইসনার। ১৯৭৩ সালে কম্পিউটার র‌্যাঙ্কিং চালু হওয়ার পর মারেই হবেন প্রথম ব্রিটিশ যিনি সিঙ্গলসে এক নম্বরের আসনে বসবেন। সোমবার এটিপি-র র‌্যাঙ্কিং তালিকা প্রকাশ হলে সরকারি ভাবে এক নম্বরের সিংহাসনের দখল নেবেন মারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন