কারাবাস এড়ালেন দি’মারিয়াও

২০১০ থেকে টানা চার বছর রিয়াল মাদ্রিদে ছিলেন আর্জেন্তিনা জাতীয় মিডফিল্ডার। স্পেনের ক্লাবটিতে খেলার সময়ই তাঁর বিরুদ্ধে ১৬ লক্ষ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ১৩১ কোটি) কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ জুন ২০১৭ ০৬:২১
Share:

শাস্তি: বিশাল জরিমানা দিতে হল দি’মারিয়া-কে। ফাইল চিত্র

কর ফাঁকি দেওয়ার অভিযোগে দোষী সাব্যস্ত হলেও কারাবাসের থেকে মুক্তি পেলেন অ্যাঙ্খল দি’মারিয়া।

Advertisement

২০১০ থেকে টানা চার বছর রিয়াল মাদ্রিদে ছিলেন আর্জেন্তিনা জাতীয় মিডফিল্ডার। স্পেনের ক্লাবটিতে খেলার সময়ই তাঁর বিরুদ্ধে ১৬ লক্ষ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ১৩১ কোটি) কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে। তিনি নাকি ‘ইমেজ রাইটস’ থেকে প্রাপ্ত অর্থ পানামার একটি ব্যাঙ্কে জমা রেখেছেন।

২০১৪-তে রিয়াল ছেড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যান দি’মারিয়া। কিন্তু তাঁর বিরুদ্ধে তদন্ত বন্ধ করেনি স্পেনের আয়কর দফতর। আদালতে দি’মারিয়া স্বীকার করে নেন যে তিনি দু’বার কর ফাঁকি দিয়েছেন। যার জেরে ছ’মাস করে কারাবাসের শাস্তি হয়। সঙ্গে ১৭ লক্ষ ৬০ হাজার পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ১৫ কোটি) জরিমানা। তবে স্পেনের আইন অনুযায়ী দু’বছরের কম কারাবাসের শাস্তি হলে অভিযুক্তকে জেলে যেতে হয় না।

Advertisement

কর ফাঁকির অভিযোগ প্রমাণিত হওয়ায় লিওনেল মেসি-কেও ২১ মাসের কারাবাসের শাস্তি দিয়েছিল স্পেনের আদালত। তাঁকে জেলে যেতে হয়নি। একই ভাবে এ বার রেহাই পেলেন আর্জেন্তিনা অধিনায়কের সতীর্থ দি’মারিয়া-ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন