Ankita Raina

স্বপ্নপূরণ অঙ্কিতার

তবে প্রথম রাউন্ড শেষ না হওয়া পর্যন্ত ‘লাকি লুজার’ হিসেবে এখনও তাঁর সিঙ্গলসে নামার সুযোগ রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৩৪
Share:

কৃতিত্ব: অঙ্কিতাদের সামনে প্রথম রাউন্ডে অস্ট্রেলীয় জুটি। ফাইল চিত্র

অস্ট্রেলীয় ওপেনের ডাবলসের মূলপর্বে খেলার সূযোগ পেলেন অঙ্কিতা রায়না। ওপেন যুগে পঞ্চম ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে কোনও গ্র্যান্ড স্ল্যামের মূলপর্বে খেলার কৃতিত্ব অর্জন করলেন তিনি। যা শুরু হচ্ছে আজ, সোমবার থেকে।

Advertisement

সিঙ্গলসে তিনি যোগ্যতা অর্জন পর্বে হেরে যান। তবে প্রথম রাউন্ড শেষ না হওয়া পর্যন্ত ‘লাকি লুজার’ হিসেবে এখনও তাঁর সিঙ্গলসে নামার সুযোগ রয়েছে। এর মধ্যে তিনি ডাবলসে রোমানিয়ার মিহায়েলা বুজ়ারনেকুর সঙ্গে জুটি বাঁধায় সরাসরি মূলপর্বে খেলতে পারবেন। এর আগে ভারতের হয়ে নিরুপমা মাঁকড় (১৯৭১), নিরুপমা বৈদ্যনাথন (১৯৯৮), সানিয়া মির্জ়া, এবং শিখা ওবেরয় (২০০৪) গ্র্যান্ড স্ল্যামের মূলপর্বে খেলেছেন।

অঙ্কিতা জানিয়েছেন ডাবলসে সুযোগ পাওয়াটাও তাঁর কাছে স্বপ্নপূরণের মতো। ‘‘সিঙ্গলস হোক বা ডাবলস, গ্র্যান্ড স্ল্যামের মূলপর্বে খেলার সুযোগ পেয়েছি, তাই এটা আমার কাছে বিশেষ অনুভূতি। এত বছরের পরিশ্রমের ফল পেলাম। শুধু পরিশ্রম নয়, অসংখ্য মানুষের আশীর্বাদ রয়েছে আমার এখানে উঠে আসার পিছনে। তা ভুলব না,’’ বলেছেন অঙ্কিতা। অঙ্কিতারা প্রথম রাউন্ডে অস্ট্রেলিয়ার ওয়াইল্ড কার্ড পাওয়া জুটি অলিভিয়া গাডেচকি এবং বেলিন্দা উলক্লকের বিরুদ্ধে নামবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন