BCCI vs Lodha Committee

‘আদালতের সামনে অসত্য কথা বলেছেন অনুরাগ’

আবার আদালতে ধাক্কা খেল ভারতীয় ক্রিকেট বোর্ড। দেশের সর্বোচ্চ আদালতে প্রশ্ন তোলা হল বিসিসিআই-এর সভাপতি অনুরাগ ঠাকুরের সততা নিয়ে। তিনি আইসিসিকে লিখিতভাবে জানিয়ে আদালতের নিয়মভঙ্গ করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৬ ১৭:৩০
Share:

অনুরাগ ঠাকুর। ছবি: পিটিআই।

আবার আদালতে ধাক্কা খেল ভারতীয় ক্রিকেট বোর্ড। দেশের সর্বোচ্চ আদালতে প্রশ্ন তোলা হল বিসিসিআই-এর সভাপতি অনুরাগ ঠাকুরের সততা নিয়ে। তিনি আইসিসিকে লিখিতভাবে জানিয়ে আদালতের নিয়মভঙ্গ করেছেন। চিফ জাস্টিস টিএস ঠাকুর এও বলেন যে অনুরাগ ঠাকুরের ওপর আদালত অবমাননার কেস করা যেতে পারে। এর আগে বুধবারই বিসিসিআই-এর আবেদন খারিজ করেছে আদালত।

Advertisement

আরও খবর:- আজ দুপুরে ফের বোর্ড মামলার শুনানি

আদালতের পক্ষ থেকে প্রশ্ন তোলেন গোপাল সুব্রমনিয়ম। তাঁর মতে, আইসিসির সঙ্গে এই বিষয়টি নিয়ে কথা বলা মানে বাইরের হস্তক্ষেপ চাওয়া। অক্টোবরেই আদালত অনুরাগ ঠাকুরকে আইসিসি সিইও ডেভিড রিচার্ডসনের সঙ্গে লোঢা কমিটি নিয়ে আলোচনার বিস্তারিত জানাতে বলেছিল। সেই সময় যখন তিনি তাঁর হলফনামা জমা দেন তাতে তিনি আইসিসির সঙ্গে আলোচনার বিষয়ে অস্বীকার করেন। অগস্টে দুবাইয়ে আইসিসি ফিনান্সিয়াল রিভিউ মিটিংয়ের সময় এই নিয়ে আলোচনা হয়েছিল। সেখানে ছিলেন অনুরাগ ঠাকুর। বৃহস্পতিবার সুব্রমনিয়াম টিএস ঠাকুরকে জানান, আদালতে মিথ্যে শপথ নিয়েছিলেন অনুরাগ। এর পর বিসিসিআই-এর টপ অফিশিয়ালদের সরিয়ে নতুন প্যানেল তৈরি করা হতে পারে। এই নিয়ে সিদ্ধান্ত হবে ৩ জানুয়ারি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন