Mohammed Shami

বধূ নির্যাতন মামলায় শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

শামির সঙ্গে হাসিনের সম্পর্কের অবনতি হয় গত বছরের মার্চে। একাধিক মহিলার সঙ্গে শামির সম্পর্ক রয়েছে বলে সোশ্যাল সাইটে অভিযোগ আনেন হাসিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৩৫
Share:

শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা। ছবি: শামির ফেসবুক পেজ থেকে।

ক্যারিবিয়ান সফরের মধ্যেই বড়সড় ধাক্কা খেলেন ভারতের তারকা পেসার মহম্মদ শামি। বধূ নির্যাতনের মামলায় বাংলার পেসারের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুর আদালত।

Advertisement

১৫ দিনের মধ্যে শামিকে আদালতে আত্মসমর্পণ করতে বলল আলিপুর আদালত। সোমবার অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট ওই মামলায় অন্য অভিযুক্ত মহম্মদ শামির ভাই হাসিদ আহমেদের নামেও গ্রেফতারি পরোয়ানা জারি করেন। শামি কিছুটা সময় পেলেও তাঁর ভাইকে অবিলম্বে কোর্টে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারক।

যাদবপুর থানায় তাঁর উপরে নির্যাতনের অভিযোগ দায়ের করেছিলেন শামির স্ত্রী হাসিন জাহান। সেই মামলার তদন্তে নামে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। গত মার্চে তদন্তকারীরা শামি এবং তাঁর ভাইয়ের বিরুদ্ধে চার্জশিট জমা দেন। ভারতীয় দণ্ডবিধির ৪৯৮এ এবং ৩৫৪ (শ্লীলতাহানি) ধারায় অভিযোগ আনা হয় শামি এবং তাঁর ভাইয়ের বিরুদ্ধে। হাসিনের আইনজীবীর অভিযোগ, বার বার উপস্থিত হওয়ার জন্য আদালত নির্দেশ দিলেও তা গ্রাহ্য করেননি শামি বা তাঁর ভাই। শামি এবং তাঁর ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার জন্য তাঁরা আদালতের দ্বারস্থ হয়েছিলেন।

Advertisement

আরও পড়ুন: বল নয়, ব্যাট হাতে চন্দ্রশেখরের রেকর্ড ছুঁয়ে ফেললেন শামি!

শামির সঙ্গে হাসিনের সম্পর্কের অবনতি হয় গত বছরের মার্চে। একাধিক মহিলার সঙ্গে শামির সম্পর্ক রয়েছে বলে সোশ্যাল সাইটে অভিযোগ আনেন হাসিন। শামিকে নিয়ে উত্তাল হয় ভারতীয় ক্রিকেট। পরে অবশ্য বিশ্বকাপও খেলেন বাংলার এই পেসার। এখন তিনি ওয়েস্ট ইন্ডিজে দেশের হয়ে ঘাম ঝরাচ্ছেন। এর মধ্যেই আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করল শামির নামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন