ইপিএল

পাঁচ গোলে প্রথম চারে থাকার দৌড় আর্সেনালের

ওজ়িল দ্বিতীয় গোলেরও মঞ্চ তৈরি করে দেন হেনরিখ মাখতারিয়ানকেও। রক্ষণের ভুলের জন্য এর পর বোর্নমুথ একটি গোল করে যায়। কিন্তু তার পরে আর্সেনালে কোনও আতঙ্ক তৈরি হয়নি। অধিনায়ক লরাঁ কোসিয়েনি এবং পিয়ের-এমেরিক আবুমেয়াং ৪-১ করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন 

শেষ আপডেট: ০১ মার্চ ২০১৯ ০৪:২৪
Share:

অধিনায়ক লরাঁ কোসিয়েনি এবং পিয়ের-এমেরিক আবুমেয়াং-এর উচ্ছাস।—ছবি এপি।

আর্সেনাল ৫ • বোর্নমুথ ১

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জনের লক্ষ্যে প্রথম চার দলের মধ্যে থাকার দৌড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের থেকে এগিয়েই রইল আর্সেনাল। বোর্নমুথের বিরুদ্ধে পাঁচ গোলে জিতে মেসুত ওজ়িলেরা ম্যান ইউনাইটেডের থেকে এক পয়েন্টে এগিয়ে থাকলেন। দলে ফিরেই প্রথম গোলটি করেন ওজ়িল। এই নিয়ে টানা আটটি ইপিএল ম্যাচে জয় ছিনিয়ে নিল আর্সেনাল।

ওজ়িল দ্বিতীয় গোলেরও মঞ্চ তৈরি করে দেন হেনরিখ মাখতারিয়ানকেও। রক্ষণের ভুলের জন্য এর পর বোর্নমুথ একটি গোল করে যায়। কিন্তু তার পরে আর্সেনালে কোনও আতঙ্ক তৈরি হয়নি। অধিনায়ক লরাঁ কোসিয়েনি এবং পিয়ের-এমেরিক আবুমেয়াং ৪-১ করেন। পরিবর্ত হিসেবে নামা আলেকজান্দ্রে লাকাজেতে ফ্রি-কিক থেকে দুরন্ত গোলে ৫-১ করেন। শনিবার উত্তর লন্ডন ডার্বিতে আর্সেনাল মুখোমুখি হচ্ছে টটেনহ্যাম হটস্পারের। সেই মহারণের জন্য তাঁরা তৈরি, বুঝিয়ে দিলেন ওজ়িলেরা।

Advertisement

বুধবার রাতে আর্সেনাল বড় জয় পেল আর হ্যারি কেনদের টটেনহ্যাম হেরে গেল চেলসির কাছে। টটেনহ্যামের পরেই আবার আর্সেনালকে খেলতে হবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে। পর-পর দু’টি বড় ম্যাচের জন্য দারুণ ভাবেই তৈরি হয়ে থাকল ‘গানার্স’। চলতি মরসুমে আর্সেনালের ম্যানেজার উনাই এমেরির অধীনে গুরুত্ব হারাতে শুরু করেছিলেন ওজ়িল। অনেক ম্যাচেই তাঁকে বসিয়ে রাখা হচ্ছিল। ২৮টির মধ্যে মাত্র ১৪টি ম্যাচে শুরু থেকে নামানো হয়েছে তাঁকে। বুধবার রাতে ওজ়িলের ছন্দ ফেরা ম্যানেজারকে নকশা পাল্টাতে বাধ্য করে কি না, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন