হ্যারি কেনদের হারিয়ে চমকে দিল গানার্সরা

টটেনহ্যামকে ৪-২ গোলে হারিয়ে দিল আর্সেনাল। জোড়া গোল করলেন পিয়ের-এমেরিক আবুমেয়াং। যার একটি পেনাল্টি থেকে। অন্য দু’টি গোল আলেকজান্দ্রে লাকাজেত ও লুকাস টোরেইরার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৮ ০৩:৪১
Share:

জোড়া গোল করলেন পিয়ের-এমেরিক আবুমেয়াং।—ছবি এএফপি।

টটেনহ্যামকে ৪-২ গোলে হারিয়ে দিল আর্সেনাল। জোড়া গোল করলেন পিয়ের-এমেরিক আবুমেয়াং। যার একটি পেনাল্টি থেকে। অন্য দু’টি গোল আলেকজান্দ্রে লাকাজেত ও লুকাস টোরেইরার। টটেনহ্যামের দুই গোলদাতা এরিক ডায়ার ও হ্যারি কেন (পেনাল্টি)। এমিরেটস স্টেডিয়ামে এই ম্যাচে টটেনহ্যামই একসময় ২-১ এগিয়ে যায়। সেখান থেকে আরও তিনটি গোল করে আর্সেনাল। এই জয়ে গানার্সরা লিগ টেবলে চেলসির খুব কাছে পৌঁছে গেল। চার নম্বরে থেকে তাদের পয়েন্ট ৩০। টটেনহ্যামের পয়েন্টও ৩০। কিন্তু গোল পাথর্ক্যে পিছিয়ে থাকায় তারা এখন পাঁচে। তিন নম্বর চেলসির পয়েন্ট ৩১। যারা রবিবার ফুলহ্যামকে ২-০ হারিয়েছে।

Advertisement

চেলসি ২ • ফুলহ্যাম ০ আর্সেনাল ৪ • টটেনহ্যাম ২

এ দিকে, চেলসি ম্যানেজার মাউরিসিয়ো সাররি ফুলহ্যামকে হারিয়ে দারুণ খুশি। স্ট্যামফোর্ড ব্রিজে রবিবারের জয়ে চেলসি থাকল তিন নম্বরে। শীর্ষে থাকা ম্যাঞ্চেস্টার সিটির থেকে ৭ পয়েন্ট পিছনে। খেলার ৬ মিনিটে ১-০ করে দেন পেদ্রো। ২-০ হয় ৮২ মিনিটে। রুবেন লফ্টাস-চিক গোল করেন। প্রসঙ্গত, গত সপ্তাহে চেলসি হারে টটেনহ্যামের কাছে। তখনই সাররি বলেছিলেন, ‘‘যে ভাবেই হোক এই হারের ধাক্কা সামলাতে হবে। কেমন খেললাম, সেটা বড় কথা নয়।’’ রবিবার দলের খেলায় সাররি মোটামুটি সন্তুষ্ট। ম্যাচ শেষে বললেন, ‘‘শুরুর দিকে ছেলেরা খানিকটা স্নায়ুর চাপে ভুগেছে। তবে টটেনহ্যাম ম্যাচের থেকে আজ রক্ষণ ভাল খেলেছে। যদিও আরও সুযোগ কাজে লাগানো উচিত ছিল।’’ যোগ করেছেন, ‘‘জিতেছি যে, আপাতত সেটাই বড় ব্যাপার। এ বার খেলাটা আরও ভাল করতে হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন