Arsenal

এফএ কাপের শেষ আটে আর্সেনাল, শাস্তির মুখে কার্লো

১৯৫৮ সালের পরে আর্সেনালকে কখনও হারাতে পারেনি পোর্টসমুথ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ০৬:০৮
Share:

নায়ক: গোলের পরে উল্লাস সক্রাতিসের। সোমবার। এএফপি

অ্যাওয়ে ম্যাচে পোর্টসমুথকে ২-০ হারিয়ে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে গেল আর্সেনাল। প্রথমার্ধের সংযুক্ত সময়ে রেইস নেলসনের ক্রস থেকে জোরাল ভলিতে আর্সেনালকে প্রথম এগিয়ে দিয়েছিলেন দলের ডিফেন্ডার সক্রাতিস পাপাস্তাথপৌলস। দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের আর্সেনালের হয়ে ব্যবধান বাড়ান স্ট্রাইকার এডি কেটিয়া।

Advertisement

১৯৫৮ সালের পরে আর্সেনালকে কখনও হারাতে পারেনি পোর্টসমুথ। কিন্তু সোমবার রাতে দাভিদ লুইজ়দের রক্ষণের বিরুদ্ধে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে গোল করার মতো জায়গায় চলে গিয়েছিল পোর্টসমুথ। কিন্তু গোলের কাছে গিয়ে খেই হারিয়ে ফেলায় কাজের কাজটি তারা করতে পারেনি। এফএ কাপ এমনিতেই আর্সেনালের পয়া প্রতিযোগিতা। যেখানে তারা চ্যাম্পিয়ন হয়েছে ১৩ বার।

২-০ জয়ের পরে এ দিনের আর্সেনাল অধিনায়ক ব্রাজিলীয় ডিফেন্ডার দাভিদ লুইজ বলেন, ‘‘দারুণ খেলেছে ছেলেরা। দলের তরুণ ফুটবলারেরা দারুণ উন্নতি করেছে তা বোঝাল এই ম্যাচে।’’ আর্সেনালের দ্বিতীয় গোলদাতা কেটিয়া বলছেন, ‘‘দ্বিতীয়ার্ধে আমরা গতি বাড়িয়েছিলাম। যা সামলাতে পারেনি বিপক্ষের রক্ষণ ও মাঝমাঠ। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়ে যাওয়ায় কাজটা আরও সহজ হয়ে গিয়েছিল।’’

Advertisement

আনচেলোত্তিকে শো-কজ: ইংলিশ প্রিমিয়ার লিগে গত শনিবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে এগিয়ে গিয়েও ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ করতে হয়েছিল এভার্টনকে। গুডিসন পার্কের সেই ম্যাচে রেফারির সঙ্গে তর্ক করার পাশাপাশি তাঁর উদ্দেশে অসংসদীয় শব্দ প্রয়োগ করেছিলেন এভার্টন ম্যানেজার কার্লো আনচেলোত্তি। যার ফলে রেফারি তাঁকে লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেন। মঙ্গলবার এফএ-র তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘রেফারির সঙ্গে খারাপ আচরণ ও অসংসদীয় শব্দ প্রয়োগ করে নিয়মভঙ্গ করেছেন আনচেলোত্তি। ৫ মার্চের মধ্যে তাঁকে কারণ দর্শাতে হবে।’’ দোষী সাব্যস্ত হলে নির্বাসিত হতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন