ইপিএল টেবলে পাঁচে আর্সেনাল

প্রিমিয়ার লিগে তাঁর কুড়িতম গোল করে আর্সেনালকে প্রথম চার দলের মধ্যে শেষ করা দৌড়ে টিকিয়ে রাখলেন আলেক্সিস স্যাঞ্চেজ। সাউদাম্পটনের ঘরের মঠে আর্সেনাল জিতল ২-০।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ মে ২০১৭ ০৪:৫৩
Share:

ছন্দে: স্যাঞ্চেজের চ্যালেঞ্জ প্রথম চারে দলকে রাখা। ছবি: এএফপি

প্রিমিয়ার লিগে তাঁর কুড়িতম গোল করে আর্সেনালকে প্রথম চার দলের মধ্যে শেষ করা দৌড়ে টিকিয়ে রাখলেন আলেক্সিস স্যাঞ্চেজ। সাউদাম্পটনের ঘরের মঠে আর্সেনাল জিতল ২-০। ম্যাড়ম্যাড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে দুরন্ত গোল করে আর্সেনালকে এগিয়ে দেন স্যাঞ্চেজ। তার পর সুপার সাব অলিভিয়ের জিহু জয় নিশ্চিত করেন।

Advertisement

আর এই জয়ের ফলে জোসে মোরিনহোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে পিছনে ফেলে ইপিএল টেবলে পাঁচ নম্বরে উঠে এসেছে আর্সেন ওয়েঙ্গারের আর্সেনাল। ৩৫ ম্যাচ থেকে ৬৬ পয়েন্ট স্যাঞ্চেজদের। একই পরিমাণ ম্যাচ থেকে ম্যান ইউয়ের পয়েন্ট ৬৫। শুধু তাই নয়, চার নম্বরে থাকা পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটির থেকে আর্সেনাল পিছিয়ে মাত্র তিন পয়েন্টে।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুধুই বিরাট নির্ভরতা নয়: কপিল

Advertisement

‘‘আমরা ফোকাস্‌ড ছিলাম। আমার মনে হয় যখন আমরা ধাক্কা খাচ্ছিলাম, তখন টিম হিসেবে একজোট থাকতে পেরেছিলাম,’’ বলেছেন ওয়েঙ্গার। দু’গোল করলেও গোল খায়নি আর্সেনাল। সেটারই প্রশংসা শোনা গিয়েছে ওয়েঙ্গারের মুখে। বলেছেন, ‘‘আমরা জানি, সাহসী হয়ে গোল করতে পারে আমাদের দল। জেতার জন্য যে মানসিকতা দেখাচ্ছে ছেলেরা, সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’’

যদিও আর্সেনাল এবং ওয়েঙ্গারের চ্যালেঞ্জ শেষ হচ্ছে না। প্রথম চারের মধ্যে থেকে টানা কুড়ি বার চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে গেলে বাকি থাকা তিনটি ম্যাচেই জিততে হবে। পাশাপাশি, আশায় থাকতে হবে তৃতীয় স্থানে থাকা লিভারপুল বা চতুর্থ স্থানে থাকা ম্যান সিটি যেন পয়েন্ট নষ্ট করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন