গাব্বায় ভয় নেই, আছে অভিনব বিনোদন

হাউজ্যাট! বিকিনি সুন্দরীর গুগলিতে ‘বোল্ড’ ক্রিকেট

এ বার অ্যাশেজের প্রথম বল পড়ার আগে থেকেই খুব উত্তপ্ত পরিবেশ তৈরি হয়ে গিয়েছে। শেন ওয়ার্ন বডিলাইন ফেরানোর ডাক দিয়েছিলেন তাঁর দেশের ফাস্ট বোলারদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৭ ০৩:৫৯
Share:

জলোচ্ছ্বাস: মাঠে চলছে অ্যাশেজ টেস্ট। আর সুইমিং পুলের মজা নিতে নিতেই ক্রিকেট দেখছেন দর্শকেরা। এমন অভাবনীয় দৃশ্য দেখা গেল বৃহস্পতিবার অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের প্রথম টেস্টের প্রথম দিনে। ছবি: গেটি ইমেজেস।

কে বলল, গ্যালারির সিটে বসেই শুধু ক্রিকেট দেখতে হবে! অস্ট্রেলিয়া সেই ধারণাকে পাল্টে দিল।

Advertisement

ব্রিসবেনে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া অ্যাশেজের প্রথম টেস্টের প্রথম দিনে অভিনব ব্যাপার ঘটে গেল। সুইমিং পুলে আনন্দস্নান করতে করতে ক্রিকেট দেখলেন দর্শকেরা। আর সেখানে ক্রিকেটারদের মনঃসংযোগে ব্যাঘাত ঘটানোর যথেষ্ট দৃশ্যও মজুত থাকল। সুইমিং পুলে স্বল্পবসনা সুন্দরী বা বিকিনি পরা মেয়েরাও ঝাঁপাচ্ছেন যে!

এ বার অ্যাশেজের প্রথম বল পড়ার আগে থেকেই খুব উত্তপ্ত পরিবেশ তৈরি হয়ে গিয়েছে। শেন ওয়ার্ন বডিলাইন ফেরানোর ডাক দিয়েছিলেন তাঁর দেশের ফাস্ট বোলারদের। বলেছিলেন, ডগলাস জার্ডিন যে অস্ত্র প্রয়োগ করেছিলেন ডন ব্র্যাডম্যানের উপর, তা-ই এ বার জার্ডিনের দেশকে ফিরিয়ে দাও। এমনও বলা হচ্ছিল যে, গাব্বার পিচ এতটাই প্রাণবন্ত যে, অস্ট্রেলীয় ফাস্ট বোলাররা আতঙ্কে ফেলে দেবেন ইংল্যান্ডের ব্যাটসম্যানদের।

Advertisement

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতিরও সময় নেই, ক্ষুব্ধ কোহালি

প্রথম দিনে গাব্বায় ভয়ের আবহ ছিল না। ছিল ক্রিকেট বিনোদন আর বিকিনি পরিহিত সুন্দরীদের পুল মাতানো। মজা করে কেউ কেউ বলে ফেললেন, বিকিনি সুন্দরীরা ব্যাটসম্যানদের মনঃসংযোগে ব্যাঘাত ঘটিয়ে দিতেই পারেন!

ছয় বাই আট মিটারের এই পুল ডেকে টেস্ট চলাকালীন অহরহ দেখা যাবে স্বল্পবসনা সুন্দরীদের। গত বছর ডিসেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচে পরীক্ষামূলক ভাবে এর উদ্বোধন হয়েছিল। কিন্তু অ্যাশেজে ব্যবহার হচ্ছে এই প্রথম এবং দেখা গেল ক্রিকেট বডিলাইনকে ছাপিয়ে আলোচনায় পুলের ‘বডিলাইন’।

সুইমিং পুলের ছাড়পত্র পাওয়ার পদ্ধতিও বেশ অভিনব। ম্যাচ দেখতে আসা সেরা সুন্দরীদের বেছে নেবেন গ্যালারিতে ছড়িয়ে থাকা স্পটাররা। তাঁদের চোখে পড়তে পারলেই জুটে যাবে পুল-ডেকে যাওয়ার টিকিট। তবে ড্রেস কোডের শর্ত থাকছে। সেই মেয়েদের স্টেডিয়ামে আসতে হবে বিচ পোশাক বা বিকিনিতে। তবেই মিলবে পুলের টিকিট! সেখানে বিয়ার বা ওয়াইন গ্লাস হাতে নিয়ে দর্শনীয় কভার ড্রাইভ বা সুন্দর স্ক্যোয়ার কাট দেখার সুযোগ। কোনও ব্যাটসম্যানের মারা বলে আঘাত পাওয়ার আতঙ্ক নেই কারণ, মাঠ ও পুলের মধ্যে বিশেষ স্ক্রিন দেওয়া আছে। যা বলের আঘাতেও ভাঙবে না। কে বলল, গাব্বা ভয়ের! এ তো বিনোদনের!

গাব্বার ক্রিকেট কর্তারা দাবি করেছেন, মনঃসংযোগে ব্যাঘাত ঘটানোর ব্যাপার নয়, তাঁরা এই পুল চালু করেছেন মজার অংশ হিসেবে। শীঘ্রই বিশ্বের অন্যান্য মাঠ গাব্বাকে অনুকরণ করলে অবাক হওয়ার নেই।

প্রথম টেস্টের প্রথম দিন ইংল্যান্ড ৮০.৩ ওভারে ১৯৬-৪ তুলল। অস্ট্রেলীয় বোলারদের পাশাপাশি তাদের ব্যাটসম্যানদের পুলের সুন্দরীদের আগমনে মনঃসংযোগ নষ্ট হওয়া থেকেও বাঁচাতে হল নিজেদের। অ্যাশেজে অভিষেক হওয়া দুই ব্যাটসম্যান ৩০ বছর বয়সি ওপেনার মার্ক স্টোনম্যান (৫৩) ও ২৬-এর জেমস ভিন্স (৮৩) করে ইংল্যান্ডকে লড়াইয়ে রাখলেন। চায়ের বিরতির পরে কভার থেকে নাথান লায়নের অসাধারণ থ্রো সেঞ্চুরির স্বপ্ন দেখা ভিন্সকে রান আউট করে দিল।

গাব্বায় তার অনেক আগেই অবশ্য ক্রিকেট মহল ‘স্টাম্পড’ সুইমিং পুলের বিকিনি সুন্দরীর ভিড়ে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন