Sports News

এশিয়াডে সানিয়ার পর মহিলাদের সিঙ্গলসে দ্বিতীয় পদক অঙ্কিতার

মহিলা সিঙ্গলসের সেমিফাইনালে অঙ্কিতা হারলেন চিনের ঝ্যাং শুয়াইয়ের কাছে। খেলার ফল ৪-৬, ৬-৭ (৬)। অঙ্কিতা ও ঝ্যাংয়ের মধ্যে খেলা চলে দু’ঘণ্টার কিছু বেশি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৮ ১৫:০২
Share:

এশিয়ান গেমসের ম্যাচে অঙ্কিতা রায়না। ছবি: এএফপি।

কুস্তি, শুটিংয়ের পর এ বার টেনিসেও পদক এল ভারতের ঘরে। বুধবারই সেমিফাইনালে পৌঁছে গিয়েছিলেন অঙ্কিতা রায়না। তখনই ব্রোঞ্জ পদক নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের। বৃহস্পতিবার জিতলে রুপো পেতে পারতেন অঙ্কিতা কিন্তু হেরে সেই ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে তাঁকে।

Advertisement

এশিয়ান গেমসের পঞ্চম দিন টেনিসে ব্রোঞ্জ পদক দিয়ে শুরু হল ভারতের যাত্রা। প্রতিদিনই কিছু না কিছু পদক আসছে। এসেছে একটি করে সোনাও। গত কাল উশুতে চারটি ব্রোঞ্জ এসেছে সেমিফাইনালে হেরেই। এ বার একইভাবে টেনিসের প্রথম পদক এসে গেল অঙ্কিতার হাত ধরে।

মহিলা সিঙ্গলসের সেমিফাইনালে অঙ্কিতা হারলেন চিনের ঝ্যাং শুয়াইয়ের কাছে। খেলার ফল ৪-৬, ৬-৭ (৬)। অঙ্কিতা ও ঝ্যাংয়ের মধ্যে খেলা চলে দু’ঘণ্টার কিছু বেশি। এশিয়ান গেমসে মেয়েদের টেনিসে এখনও পর্যন্ত সেরা পারফর্ম্যান্স সানিয়া মির্জার। ২০০৬-এ দোহায় রুপো পেয়েছিলেন তিনি। ২০১০এ তাঁর হাতেই আবার ব্রোঞ্জ ওঠে গুয়াংঝৌয়ে। আজকের পদকের সঙ্গে অঙ্কিতাই দ্বিতীয় যাঁর ঝুলিতে এল সিঙ্গলসের পদক।

Advertisement

আরও পড়ুন
শুটিংয়ে ফের সোনা, বাজিমাত রাহির

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন