Asian Games 2018

রোয়িং, টেনিসে সোনা পেল ভারত

শুক্রবার সকালে এশিয়ান গেমসে রোয়িং, টেনিসে এল সোনা। রোয়িংয়ে এল দুটো ব্রোঞ্জ। ব্রোঞ্জ এল শুটিংয়েও। শুটিংয়ে অবশ্য হতাশ করলেন মানু ভকর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ অগস্ট ২০১৮ ১৪:০৩
Share:

পুরুষদের ডাবলসে সোনাজয়ী বোপান্না-শরণ জুটি। ছবি: রয়টার্স।

প্রথমে রোয়িংয়ে পুরুষদের কোয়াড্রাপল স্কালস দল। তারপর টেনিসে পুরুষদের ডাবলেস রোহন বোপান্না-দিভিজ শরন জুটি। শুক্রবার সকালে এশিয়ান গেমস থেকে এল দুটো সোনা। রোয়িংয়ে এল দুটো ব্রোঞ্জও। শুটিংয়েও এল ব্রোঞ্জ।

Advertisement

ভারতের সোনাজয়ী কোয়াড্রাপল স্কালস দলে ছিলেন ওমপ্রকাশ, সুখমিত সিং, স্বরণ সিং ও দাত্তু ভোকানাল। ভারতীয় দল সময় নেয় ৬:১৭:১৩। ইন্দোনেশিয়া ও তাইল্যান্ড শেষ করে যথাক্রমে ৬:২০:৫৮ ও ৬:২২:৪১। এই ইভেন্টে প্রথমবার সোনা পেল ভারত। চার বছর আগের এশিয়াডে এই ইভেন্ট চালু হয়েছিল। এশিয়ান গেমসে রোয়িংয়ের ইতিহাসে ভারত এর আগে একবারই সোনা জিতেছিল। ২০১০ সালে পুরুষদের সিঙ্গল স্কালস ইভেন্টে বজরং লাল ঠাকুর সোনা জিতেছিলেন। রোয়িংয়ে আসা দুই ব্রোঞ্জের একটি লাইটওয়েট সিঙ্গল স্কালস ইভেন্টে, অন্যটি ডাবল স্কালস ইভেন্টে। সিঙ্গলসে জিতেছেন দুষ্মন্ত। ডাবলসে জিতেছেন রোহিত কুমার ও ভগবন সিং।

টেনিসে পুরুষদের ডাবলসের ফাইনালে বোপান্না-শরণের জুটি ৬-৩, ৬-৪ হারালেন কাজাখস্তানের আলেকসান্ডার বাবলি়ক ও ডেনিস ইয়ভসেভ জুটিকে। ৫২ মিনিটের মধ্যে বিপক্ষকে উড়িয়ে দিয়ে সোনা জেতেন দু’জনে। এর আগে সেমিফাইনালে জাপানের কাইটোইসুগি ও শো শিমাবুকোরোকে ৭২ মিনিটে তিন সেটের থ্রিলারে ৪-৬, ৬-৩ ও ১০-৮ জেতেন বোপান্নারা।

Advertisement

সোনা জেতার পর রোয়িং দল। ছবি: পিটিআই

শুটিংয়ে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলের ফাইনালে ব্রোঞ্জ পেলেন ভারতের হিনা সিধু।২১৯.৩ মেরে চিনের ওয়াং কিয়েন জেতেন সোনা। দক্ষিণ কোরিয়ার কিম মিনজুং (২৩৭.৬) পেলেন রুপো। হিনা মারেন ২১৯.৩। তবে এই ইভেন্টেও হতাশ করলেন ১৬ বছর বয়সি মানু ভাকের। কমনওয়েলথ গেমসে সোনাজয়ী ১৭৬.২ মেরে হলেন পঞ্চম।

পরে টেনিসেও এল ব্রোঞ্জ। পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনালে হেরে ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হল প্রাজনেশকে। উজবেকিস্তানের ইস্তোমিন তাঁকে দাপটে ৬-২, ৬-২ হারালেন।

আরও পড়ুন: যে রেকর্ডে ব্র্যাডম্যানকেও পিছনে ফেললেন কোহালি

আরও পড়ুন: এই ক্রিকেটারদের সঙ্গে স্ত্রীদের বয়সের পার্থক্য কত জানেন!​

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন