Sports News

এশিয়ান গেমসে প্রথম পদক ভারতের সেপাক টাকরো দলের

এ বারের এশিয়ান গেমসে ছ’টি দেশ অংশ নিয়েছে সেপাকটাকরোতে। গ্রুপ ‘এ’তে ছিল তাইল্যান্ড, মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া। গ্রুপ ‘বি’তে ভারতের সঙ্গে ছিল ইরান ও ইন্দোনেশিয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৮ ১৭:১৭
Share:

এশিয়ান গেমসে সেপাকটাকরোতে ভারত-ইরান ম্যাচ। ছবি: সংগৃহিত।

যত পদক পালেমবাঙ্গে। এমনটা বলাই যায়। সে শুটিং হোক বা সেপাকটাকরো। শুটিংয়ে প্রতিদিনই পদক আসছে। এ বার এল সেপাকটাকরোতে। এশিয়ান গেমসে এর আগে কোনও পদক পায়নি ভারত। ভারতের ইতিহাসে এটাই প্রথম এশিয়ান গেমসে সেপাকটাকরোতে ব্রোঞ্জ পদক জিতে ইতিহাস তৈরি হল। তাইল্যান্ডের কাছে হেরে গেলেও পদক এসেছে ভারতের ঘরে।

Advertisement

সেমিফাইনালে উঠলেই পদক নিশ্চিত। সোমবারই পদকের ইতিহাসে ঢুকে পড়েছিল ভারত। ইরানকে ২১-১৬, ১৯-২১ ও ২১-১৭তে হারিয়ে যাত্রা শুরু করলেও ইরানের কাছে ০-৩এ হেরে যায় ভারত। গ্রুপ ‘বি’র প্রথামিক পর্বে একটি জয় একটি হার নিয়ে শেষ চারে পৌঁছে গিয়েছিল ভারত। সেমিফাইনালে তাইল্যান্ডের কাছে ০-২এ হেরে গেলেও পদক নিয়েই দেশে ফিরছে সেপাকটাকরো দল।

এ বারের এশিয়ান গেমসে ছ’টি দেশ অংশ নিয়েছে সেপাকটাকরোতে। গ্রুপ ‘এ’তে ছিল তাইল্যান্ড, মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া। গ্রুপ ‘বি’তে ভারতের সঙ্গে ছিল ইরান ও ইন্দোনেশিয়া। সেপাকটাকরো ফেডারেশন অব ইন্ডিয়ার সচিব যোগেন্দ্র সিংহ দাহিয়া বলেন, ‘‘এটা ভারতের ঐতিহাসিক প্রাপ্তি। এটাই প্রথম যে ভারত সেপাকটাকরোতে পদক পেল এশিয়ান গেমসে।’’ মহিলাদের সেপাকটাকরোতে গ্রুপের দুটো ম্যাচেই লাওস ও দক্ষিণ কোরিয়ার কাছে হারের মুখ দেখতে হয়েছে ভারতকে।

Advertisement

আরও পড়ুন
অল্পের জন্য সোনা হাতছাড়া সঞ্জীব রাজপুতের, সন্তুষ্ট থাকতে হল রুপোতে

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন