Advertisement
০২ মে ২০২৪
Sports News

অল্পের জন্য সোনা হাতছাড়া সঞ্জীব রাজপুতের, সন্তুষ্ট থাকতে হল রুপোতে

শুরুটা দেখে মনে হয়েছিল সোনা জিততে পারেন রাজপুত। কেলিং ও প্রন পজিশনে এগিয়েই ছিলেন তিনি। এর পর স্ট্যান্ডিং রাউন্ডেও সোনার আশা বাঁচিয়ে রেখেছিলেন তিনি।

ফাইনালে সঞ্জীব রাজপুত। ছবি: এএফপি।

ফাইনালে সঞ্জীব রাজপুত। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৮ ১৪:৫৪
Share: Save:

শুটিংয়ের সাফল্য চলছেই। এ বার পদক এল পুরুষদের ৫০ মিটার রাইফেল ৩ পজিশনে। পালেমবাঙ্গে এই ইভেন্টে রুপো জিতে নিলেন সঞ্জীব রাজপুত। ৩৭ বছরের সঞ্জীব ৪৫২.৭ পয়েন্ট করে রুপো জিতে নেন। চিনের হুই জিচেং ৪৫৩.৩ পয়েন্ট করে জিতে নিয়েছেন সোনা। ব্রোঞ্জ জয়ী জাপানের মাতসুমোতো তাকায়ুকির পয়েন্ট ৪৪১.৪।

শুরুটা দেখে মনে হয়েছিল সোনা জিততে পারেন রাজপুত। কেলিং ও প্রন পজিশনে এগিয়েই ছিলেন তিনি। এর পর স্ট্যান্ডিং রাউন্ডেও সোনার আশা বাঁচিয়ে রেখেছিলেন তিনি। কেলিং পজিশনের তৃতীয় রাউন্ডে ৭.৮ পয়েন্ট থেকে ১৫১.২ পয়েন্ট করে শীর্ষে পৌঁছে যান সঞ্জীব।

প্রন পর্বেও শীর্ষে থেকেই শুরু করেন তিনি। টানা ১০ শুট করে মোট ৩০৭.১ এ পৌঁছে যান ৩০টি শটের পর। স্ট্যান্টিং পজিশনে ৩৫৫.৬ স্কোর করে যখন সোনার প্রায় কাছে পৌঁছে গিয়েছেন তখন একটুর জন্য এগিয়ে সোনা জিতে নিলেন ঝিচেং। এই সঞ্জীব রাজপুতই গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের একই ইভেন্টে সোনা জিতেছিলেন।

আরও পড়ুন
নিখুঁত নিশানায় লক্ষ্যভেদ, এশিয়াডে তৃতীয় সোনা ষোল বছরের সৌরভের

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE