ATK Mohun Bagan

পথে নামতে পারেন মোহনবাগান সমর্থকরা, তৃতীয় কিট নিয়ে অসন্তোষ

Advertisement

জাগৃক দে

শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ১৯:১৪
Share:

প্রতিবাদে পথে নামতে পারেন মোহনবাগান সমর্থকরা

তৃতীয় কিট নিয়ে তুমুল বিতর্ক শুরু হল এটিকে মোহনবাগানে। মাঠে যেতে না পারলেও রবিবার এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচের পরই সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের বিক্ষোভের আঁচ পাওয়া গিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় সরব হওয়ার পাশাপাশি এবার ভবিষ্যতে পথে নামারও হুশিয়ারি দিচ্ছেন তাঁরা।

Advertisement

ঘটনার সূত্রপাত এটিকে মোহনবাগানের তৃতীয় কিটের ডিজাইন নিয়ে। এই জার্সি এটিকের গতবারের অ্যাওয়ে জার্সির সঙ্গে মিলে গিয়েছে। জার্সি উদ্বোধনের সময় হোম ও অ্যাওয়ে কিট প্রকাশ করেছিলেন এটিকে মোহনবাগান কর্মকর্তারা। কিন্তু তৃতীয় কিটের ব্যাপারে কিছুই জানাননি তাঁরা। এ মরশুমে আইএসএলে তৃতীয় কিট পরে বেশ কিছু ম্যাচ খেলেও ফেলেছে আন্তনিও হাবাসের দল।

মোহনবাগান সদস্য মৃন্ময় দে বললেন, ‘‘সঞ্জীব গোয়েঙ্কাকে আমাদের পরিবারে স্বাগত। তবে, তাঁকে মনে রাখতে হবে ১৩১ বছরের ঐতিহ্যের সঙ্গে ৬ বছরের ফ্র্যাঞ্চাইজি ক্লাবকে মিলিয়ে দিলে চলবে না। আমরা অনুরোধ করছি, এভাবে আমাদের আবেগ নিয়ে খেলবেন না। পরিবারের পরই আমাদের কাছে মোহনবাগানের জায়গা। সেদিকটা তাঁর মাথায় রাখা উচিত।’’

Advertisement

মেরিনার্স বেসক্যাম্পের সদস্য প্রসেনজিৎ সরকার বলেন, ‘‘আমরা বারবার বলেছি মোহনবাগানের ঐতিহ্যকে কোনভাবেই ছোট করা চলবে না। আমরা প্রস্তাব দিয়েছিলাম তৃতীয় কিটের ডিজাইন সমর্থকদের করতে দিতে। কিন্তু সেটা করা হয়নি। খেলা চলাকালীন সমর্থকদের স্লোগান বা গান কোনও কিছুই বাজান হচ্ছে না। তবে, এভাবে চলতে থাকলে আমরা ভিক্টোরিয়া হাউজে প্রতিবাদ জানাব। টাকা দিয়ে সমর্থকদের কেনার কথা ভাবলে ভুল করছেন তিনি।’’

এ বিষয়ে প্রশ্ন করা হলেও এটিকে মোহনবাগানের তরফ থেকে কোনও বিবৃতি পাওয়া যায়নি। তবে, সূত্রের খবর মঙ্গলবার ভিডিও কনফারেন্সে বসবেন এটিকে মোহনবাগানের কর্মকর্তারা। তখন এই প্রসঙ্গ উঠতে পারে সভায়।

রবিবার এক সমর্থক খেলা চলাকালীনই ভার্চুয়াল ফ্যান ওয়ালেও তাঁর প্রতিবাদ জানান। কালো কাপড়ের ওপর সাদা কালিতে ক্রস এঁকে প্রতিবাদ জানান তিনি। ১৩ ফেব্রুয়ারি ক্লাবের বার্ষিক সাধারণ সভায় এই বিষয়ে প্রশ্ন তুলতে পারেন সদস্যরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন