আর মাদ্রিদ নেই কলকাতায়

মাদ্রিদের সঙ্গে কলকাতার ই মেল দেওয়া-নেওয়া শেষ। জানা গিয়েছে, সরকারিভাবে ছিন্ন হওয়ার শেষ চিঠি আসা না কি শুধু সময়ের অপেক্ষা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৭ ১৩:৫৫
Share:

ভেঙে গেল তিন বছরের সম্পর্ক।

মাদ্রিদের সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে ধরে নিয়েই ঘুঁটি সাজাচ্ছে কলকাতা। পরিস্থিতি যা তাতে কোনও বিদেশি ক্লাবের সঙ্গে গাঁটছড়া না বেঁধেই এ বার টিম গড়বে এটিকে ম্যানেজমেন্ট।

Advertisement

মাদ্রিদের সঙ্গে কলকাতার ই মেল দেওয়া-নেওয়া শেষ। জানা গিয়েছে, সরকারিভাবে ছিন্ন হওয়ার শেষ চিঠি আসা না কি শুধু সময়ের অপেক্ষা। তবে আতলেতিকো দে মাদ্রিদের সঙ্গে তিন বছরের সম্পর্ক ভেঙে গেলেও নতুন কোনও বিদেশি ক্লাবের সঙ্গে আর সংযুক্তিকরণ করা হবে না সিদ্ধান্ত নিয়েছেন এটিকে কর্তারা। সূত্রের খবর, টিমের সত্তর শতাংশ শেয়ার যাঁর হাতে সেই সঞ্জীব গোয়েনকা সিদ্ধান্ত নিয়েছেন নিজেরাই টিম গড়বেন। মাদ্রিদ থেকে পুরো বিষয়টির সঙ্গে যুক্ত এক এটিএম কর্তা এ দিন ফোনে বললেন, ‘‘তিন বছর আমরা কলকাতাকে সাহায্য করেছি। ওদের পরিকাঠামো তৈরি হয়ে গিয়েছে। এ বার ওরা নিজেরাই টিম গড়ুক।’’ যা থেকে পরিষ্কার, আইএসএলের চতুর্থ সংস্করণে মাদ্রিদ থাকছে না কলকাতার সঙ্গে। জানা গিয়েছে, মাদ্রিদের সঙ্গে কলকাতার চুক্তি ভেঙে যাওয়ার প্রধান কারণ অর্থ। স্পেনের ক্লাবটির সঙ্গে কলকাতার চুক্তি ছিল, তিন বছর পর যে অর্থ ক্ষতি হবে তার কিছুটা দিতে হবে। সেটা তাঁরা দিতে রাজি নয়। তবে মাদ্রিদ সঙ্গে না থাকলেও কলকাতার নামের বদল হচ্ছে না। আতলেতিকো দে কলকাতা-ই থাকছে।

আরও পড়ুন: রেকর্ড গড়ে বিপাকে ধোনি

Advertisement

মাদ্রিদের সাহায্য অতীত। তাই নিজেরাই নতুন কোচ এবং কোন দুই স্বদেশী ফুটবলারের সঙ্গে চুক্তি করা হবে তা ঠিক করছেন এটিকে কর্তারা। শোনা যাচ্ছে, হোসে মলিনার কোচ কে হবেন তা ফুটবলার নিলামের আগেই চূড়ান্ত হয়ে যাবে। নিয়মানুযায়ী আইএসএলের ফ্র্যাঞ্চাইজিদের দু’জন স্বদেশী ফুটবলারের সঙ্গে চুক্তি করতে হবে ৭ জুলাইয়ের মধ্যে। কলকাতা চাইছে দেশের অন্যতম সেরা গোলকিপার মোহনবাগানের দেবজিৎ মজুমদারের সঙ্গে অন্তত তিন বছরের চুক্তি করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন