Rohit Sharma

‘টি-টোয়েন্টিতে জাতীয় দলের নেতৃত্ব দেওয়া হোক রোহিতকে’

কোহালি না খেললে রোহিতই সাধারণত ওভারের ক্রিকেটে জাতীয় দলকে নেতৃত্ব দেন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে চার বার চ্যাম্পিয়ন করেছেন রোহিত। দেশের হয়ে রোহিতের নেতৃত্বের রেকর্ডও বেশ ভাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২০ ১৬:১০
Share:

রোহিত অধিনায়ক হিসেবে আইপিএলে দুর্দান্ত সফল। ছবি টুইটার থেকে নেওয়া।

তিন ফরম্যাটে জাতীয় দলকে নেতৃত্ব দেন বিরাট কোহালি। এতে তাঁর উপরে চাপও বাড়ছে। কোহালির উপর থেকে চাপ কমানোর জন্য টি-টোয়েন্টি ফরম্যাটে রোহিত শর্মার হাতেই নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়ার দাবি তুললেন প্রাক্তন ক্রিকেটার অতুল ওয়াসন। দেশের ক্রিকেটে ‘দুই নেতা’ তত্ত্বের হয়ে সওয়াল করলেন তিনি।

Advertisement

একটি ক্রীড়া ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াসন বলেছেন, ‘‘কোহালির উপর থেকে চাপ কমানোর দিকে লক্ষ্য রাখা উচিত। কারণ কোহালির উপরে প্রচণ্ড চাপ পড়ে যাচ্ছে। আমার মনে হয়, তিন ফরম্যাটেই নেতৃত্ব দিতে চাইবে কোহালি। কিন্তু রোহিতকেও ক্যাপ্টেন্সি দেওয়া হোক।’’

আরও পড়ুন: জাতীয় দলের প্রথম ক্রিকেটার হিসাবে অনুশীলন শুরু শার্দুলের​

Advertisement

আরও পড়ুন: ‘বিরাট মাঠে আমার শত্রু হত, মাঠের বাইরে ভাল বন্ধু’

কোহালি না খেললে রোহিত শর্মাই সাধারণত ওভারের ক্রিকেটে জাতীয় দলকে নেতৃত্ব দেন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে চার বার চ্যাম্পিয়ন করেছেন রোহিত। দেশের হয়ে রোহিতের নেতৃত্বের রেকর্ডও বেশ ভাল। অনেকেই মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বের সঙ্গে রোহিতের মিল খুঁজে পান। ওয়াসন বলেছেন, ‘‘রোহিত ভাল ক্যাপ্টেন। সামনে থেকে দলকে নেতৃত্ব দেয়। মু্ম্বই ইন্ডিয়ান্সের হয়েও সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে সাফল্য এনে দিয়েছে। ফলে টি-টোয়েন্টি ফরম্যাটে রোহিতকে ক্যাপ্টেন করার কথা ভাবা যেতেই পারে। টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে বরং দলকে নেতৃত্ব দিক বিরাট।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন