Mithali Raj

অজিদের কাছে হেরে শেষ চারের অঙ্ক জটিল করে ফেলল মিতালিরা

ম্যাচের শুরুতে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং। ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে ল্যানিং যে কোনও ভুল করেননি তা ম্যাচের প্রথম ওভার থেকেই বুঝিয়ে দেন অস্ট্রেলিয়ান বোলাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জুলাই ২০১৭ ২৩:৫৬
Share:

এই ভাবেই ভারতীয় বোলারদের উপর দাপট দেখালেন অজি ব্যাটসম্যানরা। ছবি: রয়টার্স।

ফের এক বার চলতি বিশ্বকাপে হারের মুখ দেখতে হল ভারতকে। বুধবার বিশ্বকাপের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হারতে হল মিতালি রাজ অ্যান্ড কোম্পানিকে। ভারতের বিরুদ্ধে জয়ের ফলে শেষ চারের টিকিট নিশ্চিত করে নিল অস্ট্রেলিয়া।

Advertisement

আরও পড়ুন: ‘কোচ’ নাটকে যবনিকা, রবির উদয় যে পথে

এ দিন ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে মাঠে নেমেছিল মিতালি রাজের দল। কিন্তু লক্ষ সেমি ফাইনাল থাকলেও ঝুলন-মানধানাদের খেলা দেখে মনে হয়নি শেষ চারের জন্য লড়ছেন তাঁরা।

Advertisement

ম্যাচের শুরুতে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং। ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে ল্যানিং যে কোনও ভুল করেননি তা ম্যাচের প্রথম ওভার থেকেই বুঝিয়ে দেন অস্ট্রেলিয়ান বোলাররা। খেলার শুরুর চার ওভারের মধ্যেই, চলতি টুর্নামেন্টে সব থেকে বিপজ্জনক ব্যাটসম্যান স্মৃতি মানধানাকে তুলে নেন অজি পেসার গার্ডনার। এর পর দলের ব্যাটিংয়ের হাল ধরেন পুণম রাউত এবং অধিনায়ক মিতালি রাজ। কিন্তু উইকেট ধরে রাখলেও রান তুলতে ব্যর্থ হয় টিম ইন্ডিয়া। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ২২৬ তোলে ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ ১০৬ রানের ইনিংস খেলেন পুণম রাউত।

জবাবে, ৪৫.১ ওভারে মাত্র দু’উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২২৭ রান তুলে নেন অজিরা। অস্ট্রেলিয়ার হয়ে ৭৬ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন অধিনায়ক মেগ ল্যানিং।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের ফলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি কার্যত ডু অর ডাই হয়ে গেল মিতালিদের জন্য। ওই ম্যাচে যে দল জিতবে সেই জায়গা করে নেবে ২০১৭ মহিলা ক্রিকেট বিশ্বকাপের শেষ চারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন