Sports News

বাংলাদেশ সফর নিশ্চিত, স্বস্তি অস্ট্রেলিয়া ক্রিকেট দলে

এ দিকে সংকট মেটাতে বেশ খুশি বাংলাদেশের ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার বিষয় নিয়ে অনেকটাই অনিশ্চিত ছিল টাইগাররা, সেই মেঘ এখন কেটেছে। মুশফিক-তামিমরা অস্ট্রেলিয়াকে মোকাবিলার প্রস্তুতিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৭ ২০:১৫
Share:

শেষ পর্যন্ত স্বস্তি এসেছে অস্ট্রেলীয় ক্রিকেট দলে। নির্ধারিত সময়সূচি অনুযায়ীই টেস্ট খেলতে বাংলাদেশে আসছে স্টিভেন স্মিথের দল। বেতন ভাতা নিয়ে গত কিছু দিন বেশ ঝামেলাতেই ছিল ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের। শেষ পর্যন্ত সেই ঝামেলা মিটেছে। মেলবোর্নে বৃহস্পতিবার সকালেই সমঝোতায় রাজি হয়েছে দুই পক্ষ। জানা গিয়েছে, ঝামেলা মেটাতে আবার বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হবে ক্রিকেটাররা।

Advertisement

আরও খবর: স্মিথদের মামলার পরামর্শ

এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান জেমস সাদারল্যান্ড সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে শেষ বার মুখোমুখি হবে তারা। সমাধান না হলে আদালতের দ্বারস্থ হতে হবে। ২০১৬ সালের নভেম্বর থেকে ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের এর মধ্যে ঝামেলা শুরু হয়। ক্রিকেটারদের চুক্তি নবায়ন করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে দ্বন্দ্ব চলেছে বেশ কিছু দিন। সেই বছর ৩০ জুনের মধ্যে ক্রিকেটারদের সঙ্গে নতুন চুক্তি হওয়ার কথা ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার। সেটা হয়নি সেসময়। ফলে ঝামেলা শুরু হয়। অবশেষে নতুন চুক্তিতে পৌঁছল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

Advertisement

এ দিকে সংকট মেটাতে বেশ খুশি বাংলাদেশের ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার বিষয় নিয়ে অনেকটাই অনিশ্চিত ছিল টাইগাররা, সেই মেঘ এখন কেটেছে। মুশফিক-তামিমরা অস্ট্রেলিয়াকে মোকাবিলার প্রস্তুতিতে। সবকিছু হিসেবমত থাকলে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসবেন স্মিথের দল।

আরও খবর: ক্রিকেটারদের বেতন সমস্যা মেটাতে আলোচনায় বসার পরামর্শ মাইকেল ক্লার্কের

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সংবাদমাধ্যমের কাছে জানিয়েছে, টেস্ট শুরু হবে ২৭ আগস্ট। তবে তার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচটা দু’দিনের। ঢাকার পাশে নারায়ণগঞ্জে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এই ম্যাচটি গড়াবে ২২ আগস্ট। চলবে ২৩ আগস্ট পর্যন্ত। এর পর শুরু হবে টেস্ট লড়াই। প্রথম টেস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শেষ হবে ৩১ অগস্ট। দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন