Cricket

পাঁচ দিনের টেস্টের পক্ষে ‘ব্যাট’ ধরলেন ম্যাকগ্রা

২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত যে ক্রিকেট ক্যালেন্ডার বানানো হবে, সেখানে টেস্ট ম্যাচ পাঁচ দিনের বদলে বাধ্যতামূলক ভাবে চার দিনের করা হবে বলে ভাবনাচিন্তা করছে আইসিসি।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২০ ১৭:৪৭
Share:

আইসিসি-র ভাবনার সঙ্গে একমত নন ম্যাকগ্রা। —ফাইল চিত্র।

পাঁচ দিনের পরিবর্তে টেস্ট ম্যাচ হবে চার দিনের। আইসিসি-র এই ভাবনার সঙ্গে একমত নন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার গ্লেন ম্যাকগ্রা। তিনি বলছেন, ‘‘আমি সনাতনপন্থী। যেমন খেলাটা আগে ছিল আমি তারই পক্ষে।’’

Advertisement

২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত যে ক্রিকেট ক্যালেন্ডার বানানো হবে, সেখানে টেস্ট ম্যাচ পাঁচ দিনের বদলে বাধ্যতামূলক ভাবে চার দিনের করা হবে বলে ভাবনাচিন্তা করছে আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেটে ক্রীড়াসূচির বাড়তি চাপ সামলানোর জন্যই টেস্ট ম্যাচ চার দিনের করার কথা ভাবছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থা।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড... বছরভর ঠাসা সূচি কোহালিদের

Advertisement

আইসিসি-র এ হেন সিদ্ধান্ত নিয়েই আলোচনা ক্রিকেট বিশ্ব জুড়ে। ম্যাকগ্রা বলছেন, ‘‘আমার মতে, পাঁচ দিনের টেস্ট সব সময়েই স্পেশ্যাল। এর দিন সংখ্যা কমিয়ে দেওয়া আমার একেবারেই পছন্দ নয়। গোলাপি বলে টেস্ট, দিন-রাতের টেস্ট করার চিন্তাভাবনা খুবই ভাল। দিন সংখ্যা কমিয়ে আনার বিরুদ্ধে আমি। আগে ঠিক যেমন ছিল, আমি সেটারই পক্ষপাতী।’’

ম্যাকগ্রার আগে পাঁচ দিনের টেস্ট ম্যাচ করার পক্ষে সায় দিয়েছিলেন নেথান লায়ন। চার দিনের টেস্টের ভাবনাকে হাস্যকর বলেছেন তিনি। ম্যাকগ্রাও সেই সুরেই সুর মেলালেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন