আঠারো ম্যাচে ১৬ নম্বর হার অস্ট্রেলিয়ার

সফরের প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারাল দক্ষিণ আফ্রিকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৮ ০৩:২১
Share:

কুইন্টন ডি’কক।—ছবি এএফপি।

সফরের প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারাল দক্ষিণ আফ্রিকা। পারথ্-এ রবিবার ডেল স্টেনের নেতৃত্বে পেস আক্রমণের সামনে দাঁড়াতেই পারল না অস্ট্রেলিয়া। তাদের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৫২ রানে। জবাবে দক্ষিণ আফ্রিকা জয়ের রান তুলে ফেলে চার উইকেট হারিয়ে। সৌজন্য দুই ওপেনার কুইন্টন ডি’কক (৪৭) ও রিজা হেনড্রিক্সের (৪৪) ইনিংস। দক্ষিণ আফ্রিকা জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ১২৪ বল বাকি থাকতেই। এমনিতে দু’দেশের মধ্যে তিন ম্যাচের সিরিজ খেলা হচ্ছে। দ্বিতীয় একদনের ম্যাচটি হবে শুক্রবার অ্যাডিলেডে। হালফিলে অস্ট্রেলিয়ার অবস্থা এতটাই খারাপ যে তারা শেষ ১৮টি ম্যাচের ষোলোটিতেই হারল।

Advertisement

বোঝাই যাচ্ছে গত মার্চ মাসে বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে পড়ার জের এখনও চলছে অস্ট্রেলিয়ায়। কিছুতেই কাটছে না দুঃসময়। নির্বাসিত স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের মতো ব্যাটসম্যানের অভাব পূরণ করতে চূড়ান্ত ব্যর্থ অন্যরা। নিজের দেশের খেলা দেখার ব্যাপারেও এখন আর বিশেষ উৎসাহ নেই অস্ট্রেলীয়দের। এ দিন যেমন কার্যত ফাঁকা গ্যালারির সামনে খেলা হল। সেখানে অস্ট্রেলিয়া অলআউট হয়ে গেল ৩৮.১ ওভারে। তিরিশের ঘরে রান করলেন মাত্র দু’জন। নেথান কুল্টার-নাইল (৩৪) ও অ্যালেক্স ক্যারে (৩৩)। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে স্টেন ১৮ রানে ২ উইকেট পেলেন। সাত ওভার বল করে। আর ছ’ওভার বল করে ৩৩ রানে তিন উইকেট নিলেন আন্ডিল ফেলুকায়ো।

এই ম্যাচেই অস্ট্রেলিয়া দলে ফিরেছিলেন দুই ফাস্টবোলার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। সঙ্গে জস হ্যাজেলউড তো ছিলেনই। কিন্তু তাঁরা দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের সে ভাবে সমস্যাতেই ফেলতে পারেননি। টস জিতে অস্ট্রেলিয়াকেই ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। তাঁদের লক্ষ্য ছিল, দারুণ পেস আক্রমণের সাহায্যে অস্ট্রেলীয়দের শুরুতেই বিপদে ফেলা। রবিবার এখানকার দ্রুত গতি সম্পন্ন পিচ থেকেও দারুণ সাহায্য পেয়েছেন ডেল স্টেনরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন