Australia vs Bangladesh

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া

চট্টগ্রামের স্পিন সহায়ক উইকেটে অজি স্পিনার নাথান লিঁয়র ঘূর্নির জাল ছিঁড়তে বেশ বেগ পেতে হয় টাইগার বাহিনীকে। দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই টাইগারদের ছয় উইকেট ফেলে দেয় অস্ট্রেলিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭ ২১:২৬
Share:

নাথান লিঁয়কে ঘিরে অজি ক্রিকেটাররা। ছবি: গেটি ইমেজ।

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়াম প্রথম টেস্টে অস্ট্রেলিয়াকে হারানোর পর, সিরিজ জয়ের লক্ষ্যে সোমবার দ্বিতীয় টেস্টে চট্টগ্রামে নামল বাংলাদেশ। এ দিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুসফিকুর রহিম। কিন্তু প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেও প্রত্যাশা মতো খেলতে ব্যর্থ হন বাংলাদেশ ক্রিকেটাররা।

Advertisement

আরও পড়ুন: ক্রিকেটের এই রেকর্ডগুলি হয়তো কখনই ভাঙা সম্ভব হবে না

আরও পড়ুন: সুলতানদা নেই! ধাক্কাটা মানতে পারছে না ময়দান

Advertisement

চট্টগ্রামের স্পিন সহায়ক উইকেটে অজি স্পিনার নাথান লিঁয়র ঘূর্নির জাল ছিঁড়তে বেশ বেগ পেতে হয় টাইগার বাহিনীকে। দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই টাইগারদের ছয় উইকেট ফেলে দেয় অস্ট্রেলিয়া। একা লিঁয়ই নেন পাঁচটি উইকেট। একটি উইকেট পান অ্যাস্টন এগার।

অন্য দিকে, সাব্বির রহমান এবং অধিনায়ক মুসফিকুর রহিম ছাড়া এ দিন ব্যাট হাতে রান পাননি কোনও বাংলাদেশি ব্যাটসম্যানই। শুরু ভাল করলেও বড় রান করতে ব্যর্থ হন সৌম্য সরকার(৩৩), মোমিনুল হক(৩১) এবং সাকিব আল হাসান(২৪)। প্রথম দিনের শেষে বাংলাদেশের রান ২৫৩/৬। ৬২ রান করে অপরাজিত আছেন মুসফিকুর রহিম এবং ১৯ রানে অপরাজিত নাসির হোসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন