বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া, খেলবে দুটো টেস্ট

আগামী বছর বাংলাদেশ সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। গত বছর নিরাপত্তার কারণে বাতিল হয়েছিল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। এবার দুটো টেস্ট ম্যাচের সিরিজ খেলতে ২০১৭-তে বাংলাদেশ সফরের পরিকল্পনা করা হচ্ছে। ২০১৫-র অক্টোবরে ঢাকায় খেলার কথা ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৬ ১৯:৪৫
Share:

আগামী বছর বাংলাদেশ সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। গত বছর নিরাপত্তার কারণে বাতিল হয়েছিল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। এবার দুটো টেস্ট ম্যাচের সিরিজ খেলতে ২০১৭-তে বাংলাদেশ সফরের পরিকল্পনা করা হচ্ছে। ২০১৫-র অক্টোবরে ঢাকায় খেলার কথা ছিল। কিন্তু খেলতে যাওয়ার দু’দিন আগে নিরাপত্তার কারণ দেখিয়ে সিরিজ বাতিল করে অস্ট্রেলিয়া। সেই সময় একই কারণে বাংলাদেশে আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকেও নাম তুলে নেয় অস্ট্রেলিয়া। এবার আবার দুই দেশের ক্রিকেট সম্পর্ক উন্নতি করতে এই সিরিজ ফেরাতে চাইছে দুই পক্ষই।

Advertisement

মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও জেমস সাদারল্যান্ড বলেন, ‘‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের কথা হয়েছে। ওরাও বুঝেছে আমরা ওই সিরিজ খেলতে মরিয়া ছিলাম। কিন্তু নিরাপত্তাটা গুরুত্বপূর্ণ ছিল সেই সময়। কিন্তু এখন আমরা বাংলাদেশে গিয়ে এই সিরিজ খেলতে মুখিয়ে রয়েছি।’’ বিসিবি সিইও নাসিমুদ্দিন চৌধুরী বলেন, ‘‘ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনার পর আমরা অনেকটাই এগিয়ে গিয়েছি। ফাইনাল স্টেজে রয়েছে পুরো ব্যাপারটা। পুরোটা ফাইনাল হয়ে গেলে ফিক্সচার জানিয়ে দেওয়া হবে।’’

আরও খবর

Advertisement

মুস্তাফিজুরের মধ্যে আক্রমকে দেখতে পাচ্ছেন স্টেইন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন