ম্যাড ম্যাক্স ঝড়ে বিশ্বরেকর্ড

স্টিভ স্মিথ সিরিজের মাঝপথে দেশে ফিরে যাওয়ায় টি-টোয়েন্টি টিমে সুযোগ পেয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। এবং প্রথম সুযোগেই দেখিয়ে দিলেন, কেন তিনি টি-টোয়েন্টি বিশ্বে ‘ম্যাড ম্যাক্স’ নামে খ্যাত। শ্রীলঙ্কার বিরুদ্ধে মঙ্গলবার প্রথম টি-টোয়েন্টিতে অপরাজিত ১৪৫ রানের অবিশ্বাস্য একটা ইনিংস খেললেন ম্যাক্সওয়েল।

Advertisement

সংবাদ সংস্থা

পাল্লেকেলে শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৬ ০৪:০৪
Share:

গ্লেন ম্যাক্সওয়েল ৬৫ বলে ১৪৫। বাউন্ডারি ১৪। ছক্কা ৯।

স্টিভ স্মিথ সিরিজের মাঝপথে দেশে ফিরে যাওয়ায় টি-টোয়েন্টি টিমে সুযোগ পেয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। এবং প্রথম সুযোগেই দেখিয়ে দিলেন, কেন তিনি টি-টোয়েন্টি বিশ্বে ‘ম্যাড ম্যাক্স’ নামে খ্যাত। শ্রীলঙ্কার বিরুদ্ধে মঙ্গলবার প্রথম টি-টোয়েন্টিতে অপরাজিত ১৪৫ রানের অবিশ্বাস্য একটা ইনিংস খেললেন ম্যাক্সওয়েল। মাত্র ৬৫ বলে, ১৪টা বাউন্ডারি এবং ন’টা ছয় মেরে। স্ট্রাইক রেট— ২২৩.০৭! যার উপর ভর করে সর্বোচ্চ টি-টোয়েন্টি স্কোরের বিশ্বরেকর্ড করল অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার ২৬০-৬ (বনাম কিনিয়া) রেকর্ড তিলকরত্নে দিলশানদের ঘরের মাঠেই ভেঙে অস্ট্রেলিয়া করল ২৬৩-৩।

Advertisement

ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নারের (২৮) সঙ্গে এ দিন ইনিংস ওপেন করতে নেমেছিলেন ম্যাক্সওয়েল। ওয়ার্নার আউট হওয়ার পর ম্যাক্সওয়েলকে যোগ্য সঙ্গত দেন উসমান খোয়াজা (৩৬), আর ট্র্যাভিস হেড (৪৫)। ম্যাক্সওয়েল যে রকম বিধ্বংসী মেজাজে ছিলেন, তাঁর দলের বিশ্বরেকর্ডের পাশাপাশি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যক্তিগত রানের নজিরও ভেঙে দিতে পারতেন। যেটা দখলে আছে তাঁর দলেরই অ্যারন ফিঞ্চের (১৫৬)। কিন্তু ইনিংসের শেষ দিকে সে রকম স্ট্রাইক না পাওয়ায় ১৪৫ রানেই থেমে থাকতে হয় তাঁকে। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা তোলে ১৭৮-৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন