Cricket

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে স্টার্ককে খেলাচ্ছে না অস্ট্রেলিয়া

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড বৃহস্পতিবারই ঘোষণা করল অস্ট্রেলিয়া। আর সেই স্কোয়াডে নেই বাঁ-হাতি পেসার স্টার্ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৮ ১৬:১১
Share:

কোহালি বনাম স্টার্কের লড়াইয়ের জন্য অপেক্ষা করতে হবে টেস্ট সিরিজ পর্যন্ত।

লড়াইটা তোলা থাকল টেস্ট সিরিজের জন্যই। টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হচ্ছেন না বিরাট কোহালি ও মিচেল স্টার্ক। দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড বৃহস্পতিবারই ঘোষণা করল অস্ট্রেলিয়া। আর সেই স্কোয়াডে নেই বাঁ-হাতি পেসার স্টার্ক।

Advertisement

এই মুহূর্তে অস্ট্রেলিয়ার সেরা পেসার স্টার্ক। ভারতের আসন্ন অস্ট্রেলিয়া সফরে তাঁর সঙ্গে বিরাট কোহালির ডুয়েলের দিকেই তাকিয়ে ক্রিকেটদুনিয়া। বিরাট চিহ্নিত হচ্ছেন এই সময়ের শ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসেবে। কিন্তু টি-টোয়েন্টিতে দু'জনের দেখা হচ্ছে না। বিরাট ভারতের অধিনায়ক থাকলেও এই সিরিজে খেলবেন না স্টার্ক। বাইশ গজে দু’জনের শ্রেষ্ঠত্বের টক্করের জন্য তাই টেস্ট সিরিজ পর্যন্ত অপেক্ষা করতে হবে ক্রিকেটপ্রেমীদের।

অবশ্য একা স্টার্কই নন। কুড়ি ওভারের ফরম্যাটে অস্ট্রেলিয়ার স্কোয়াডে নেই বর্ষীয়ান স্পিনার নাথান লিয়ন ও অলরাউন্ডার মিচেল মার্শও। ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের কথা ভেবেই টি-টোয়েন্টিতে খেলানো হচ্ছে না তাঁদের। দলে রাখা হয়নি আর এক পেসার পিটার সিডলকেও। কোচ জাস্টিন ল্যাঙ্গার চাইছেন তাঁরা যেন টেস্ট সিরিজের প্রস্তুতি হিসেবে শেফিল্ড শিল্ডে খেলেন।

Advertisement

আরও পড়ুন: ৩৬০ ডিগ্রি ঘুরে বোলিং স্পিনারের, ডেড-বল ডাকলেন আম্পায়ার​

আরও পড়ুন: বিশ্বকাপে তরতাজা রাখতে আইপিএলে পেসারদের বিশ্রাম চান কোহালি​

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি ও ভারতের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। তারই স্কোয়াড ঘোষণার পর ল্যাঙ্গার বলেছেন, “সংযুক্ত আরব আমিরশাহি থেকে আমরা সদ্য সফর করে ফিরেছি। ঘরের মাঠে প্রচুর খেলা রয়েছে সামনে। পরের বছর বিশ্বকাপ রয়েছে, অ্যাশেজ রয়েছে। আমাদের তাই আসন্ন টেস্ট সিরিজের প্রস্তুতির কথা মাথায় রেখে টি-টোয়েন্টিতে সেরা দল গড়তে হবে। আমি জানি, এই চার জন যে কোনও ফরম্যাটেই দেশের হয়ে খেলতে আগ্রহী। তবে ভারতের বিরুদ্ধে কঠিন টেস্ট সিরিজের কথা ভেবে শেফিল্ড শিল্ডে ওদের খেলাই উচিত বলে মনে করছি।”

অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া এখন একবারেই বিপর্যস্ত অবস্থায়। শেষ ১৯ ওয়ানডে ম্যাচে হেরেছে ১৭টিতে। সদ্য পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজে হেরেছে ০-৩ ফলে। ফিঞ্চের নেতৃত্বে ১৩ জনের স্কোয়াডে সুযোগ পেয়েছেন মার্কাস স্টোইনিস ও জেসন বেহরেনডর্ফ।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন