ল্যানিংয়ের দাপটে ট্রফি অস্ট্রেলিয়ার

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২০৪-৪ তোলে ল্যানিংয়ের ঝোড়ো  ৮৮ রান ও এলিজে ভিলানির ৫১ রানের ইনিংসে ভর করে। ২৬ বছর বয়সি ল্যানিং ৪৫ বলে ১৬টি বাউন্ডারি ও একটি ছয় মেরে এই রান করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৮ ০৪:৪০
Share:

ত্রিদেশীয় ফাইনালের নায়ক মেগ ল্যানিং। ছবি: এএফপি

ছেলেদের ক্রিকেটের চরম দুঃসময়ে অস্ট্রেলিয়ার সমর্থকদের মুখে হাসি ফোটালেন মেয়েরা। অধিনায়ক মেগ ল্যানিংয়ের আগ্রাসী ব্যাটিং ও মেগান শুটের বিধ্বংসী বোলিংয়ে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া। শনিবার ফাইনালে মুম্বইয়ে মেয়েদের টি-টোয়েন্টিতে নজির গড়ে ইংল্যান্ডকে ৫৭ রানে হারাল তারা।

Advertisement

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২০৪-৪ তোলে ল্যানিংয়ের ঝোড়ো ৮৮ রান ও এলিজে ভিলানির ৫১ রানের ইনিংসে ভর করে। ২৬ বছর বয়সি ল্যানিং ৪৫ বলে ১৬টি বাউন্ডারি ও একটি ছয় মেরে এই রান করেন। ২৮ বছরের ভিলানি ৩০ বলে হাফ সেঞ্চুরি করেন আটটি চার হাঁকিয়ে। ৬৬ রানে তিন উইকেট পড়ে যাওয়ার পরে এই দুই মিডল অর্ডার ব্যাটসম্যানের তৎপরতায় অস্ট্রেলিয়া এই বিশাল রান তোলে। যা মেয়েদের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ইনিংস।

ইংল্যান্ডে নাতালি স্কাইভার হাফ সেঞ্চুরি করলেও তাঁর সতীর্থরা ভাল রান পাননি। পেস বোলার অলরাউন্ডার মেগান শুট ১৪ রানে তিন উইকেট নিয়ে ইংরেজ মিডল অর্ডারে ধস নামান। ২০ ওভারে ১৫২-৯ করে ইংল্যান্ড।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন