Tim Paine

পারথে টস হারতে চান অজি অধিনায়ক টিম পেন!

অজি অধিনায়ককে ভাবাচ্ছে সবুজ উইকেট ছাড়াও প্রচণ্ড গরম। শুক্রবার যেমন ৩৬ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রা থাকার কথা পারথে। ফলে টস জিতে কী করবেন, তা নিয়ে সিদ্ধান্তে আসতে পারছেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮ ১৮:১০
Share:

টস নিয়ে দ্বিধায় অজি অধিনায়ক পেন। ছবি: এএফপি।

জিততে চান না, হারতে চান টস। বৃহস্পতিবার প্রচারমাধ্যমের সামনে সেই কথাই জানালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন। আসলে পারথের ঘাসে ভরা সবুজ উইকেট কেমন আচরণ করবে, তা নিয়ে দ্বিধায় তিনি। সেই জন্যই সিদ্ধান্ত নেওয়ার ঝুঁকি এড়িয় যেতে চাইছেন পেন।

Advertisement

অপটাস স্টেডিয়ামে এটাই প্রথম টেস্ট। এর আগে একটাই মাত্র প্রথম শ্রেণির ম্যাচ হয়েছে এখানে। অস্ট্রেলিয়ার দশম ভেন্যু হিসেবে টেস্টের আয়োজন করতে চলেছে তারা। তার আগে অজি অধিনায়ককে ভাবাচ্ছে সবুজ উইকেট ছাড়াও প্রচণ্ড গরম। শুক্রবার যেমন ৩৬ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রা থাকার কথা পারথে। ফলে টস জিতে কী করবেন, তা নিয়ে সিদ্ধান্তে আসতে পারছেন না পেন।

টিম পেন বলেছেন, “আমার তো মনে হচ্ছে টস হারলেই ভাল হবে। সকালে কিউরেটরের সঙ্গে এই ব্যাপারে কথা হচ্ছিল। তবে আমার মনে হয় পিচ তত খারাপ আচরণ করবে না। এখানে এর আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছি। তখনও উইকেট সত্যিই সবুজ দেখাচ্ছিল। কিন্তু সাদা বলের ক্রিকেটে তেমন কোনও সমস্যা হয়নি।” তিনি আরও বলেন, “প্রচণ্ড গরমে উইকেট ভাঙতে পারে। চিড় ধরতে পারে। তাই কাল সকালে যাই করতে হোক না কেন, শুরুটা ভাল করা প্রয়োজন।”

Advertisement

আরও পড়ুন: বোর্ড প্রশাসকদের বিরুদ্ধে এ বার তোপ দাগলেন বেঙ্গসরকর​

আরও পড়ুন: পারথে কোহালির ভারতের লড়াই ইতিহাসের বিরুদ্ধেও​

অ্যাডিলেডের টেস্টের দলই পারথে নামাচ্ছে অস্ট্রেলিয়া। দলে কোনও বদল ঘটানো হচ্ছে না। ক্রিকেটারদের উপর ভরসা রাখার কথা বলেছেন পেন। ভারত যে ঝাঁপিয়ে পড়বে সিরিজে ২-০ করার লক্ষ্যে, তা জানে অজি শিবির। কঠিন লড়াইয়ের জন্য দল প্রস্তুত বলে দাবি করেছেন পেন।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন