হাফ ডজন গোল খেলেন সর্দাররা

যে টিমকে আজলান শাহে হারিয়েছিল ভারত, সেই অস্ট্রেলিয়াই এ দিন গোলের বন্যায় ভাসাল রুপিন্দর-সর্দারদের। রবিবার হকি বিশ্ব লিগের সেমিফাইনালে গ্রুপ লিগের শেষ ম্যাচে ২-৬ লজ্জাজনক স্কোরে হারল ভারত। বিশ্বের এক নম্বর টিমের বিরুদ্ধে লড়াই সহজ হবে না, এটা আগে থেকেই জানা ছিল। তা বলে এ ভাবে যে খড়কুটোর মতো সমস্ত প্রতিরোধ ভেঙে পড়বে, এমনটাও আশা করা যায়নি।

Advertisement
শেষ আপডেট: ২৯ জুন ২০১৫ ০২:১৫
Share:

যে টিমকে আজলান শাহে হারিয়েছিল ভারত, সেই অস্ট্রেলিয়াই এ দিন গোলের বন্যায় ভাসাল রুপিন্দর-সর্দারদের। রবিবার হকি বিশ্ব লিগের সেমিফাইনালে গ্রুপ লিগের শেষ ম্যাচে ২-৬ লজ্জাজনক স্কোরে হারল ভারত। বিশ্বের এক নম্বর টিমের বিরুদ্ধে লড়াই সহজ হবে না, এটা আগে থেকেই জানা ছিল। তা বলে এ ভাবে যে খড়কুটোর মতো সমস্ত প্রতিরোধ ভেঙে পড়বে, এমনটাও আশা করা যায়নি। এ দিন যেন শুরু থেকেই গুটিয়ে ছিলেন ফান আসের ছেলেরা। অস্ট্রেলিয়ার আক্রমণের ঝাঁঝে ভারতের ডিফেন্সের কঙ্কালসার দশা বেরিয়ে পড়ে। প্রথম কোয়ার্টারেই দু’গোল হজম করে বসে ভারত। তখনই মানসিক ভাবে অনেকটা পিছিয়ে পড়েছিলেন সর্দাররা। এর পর লড়াইয়ে ফেরার জায়গাই ছিল না ভারতের। জাতীয় দলের জার্সি গায়ে গুরবাজ সিংহের দু’শোতম ম্যাচে তাই শুধু ব্যর্থতার পরিসংখ্যান লেখা থাকল। এ দিন হারের ফলে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে শেষ করে শেষ আটে পৌঁছাল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন