East Bengal FC

এগিয়ে গিয়েও ফাইনালে হার ইস্টবেঙ্গলের, জাতীয় যুব ফুটবলে রানার্স লাল-হলুদ

এগিয়ে গিয়েও শেষ রক্ষা হল না। যুব ফুটবলের ফাইনালে উঠে হেরে গেল ইস্টবেঙ্গল। শনিবার মুম্বইয়ে রিলায়্যান্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের (আরএফডিএল) ফাইনালে পঞ্জাব এফসি-র কাছে ২-৩ ব্যবধানে হারল ইস্টবেঙ্গল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ২০:৩৭
Share:

ইস্টবেঙ্গল-পঞ্জাব খেলার একটি মুহূর্ত। ছবি: এক্স।

এগিয়ে গিয়েও শেষ রক্ষা হল না। আরও একটি প্রতিযোগিতায় ফাইনালে উঠে হেরে গেল ইস্টবেঙ্গল। তবে সিনিয়র দল নয়, এ বার হারল যুব দল। শনিবার মুম্বইয়ে রিলায়্যান্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের (আরএফডিএল) ফাইনালে পঞ্জাব এফসি-র কাছে ২-৩ ব্যবধানে হারল ইস্টবেঙ্গল।

Advertisement

শনিবারের ম্যাচে পিছিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গলই। ১০ মিনিটেই গোল করেন পঞ্জাবের ওমং। কিন্তু ধীরে ধীরে ম্যাচে ফিরতে থাকে ইস্টবেঙ্গল। প্রথমার্ধেই সমতা ফেরায় তারা। গোল করেন ভানলালপেকা গুইতে। পঞ্জাবের বক্সে বল পেয়ে প্রথমে ডান দিকে যেতে গিয়েও বাঁ দিকে গিয়ে বাঁ পায়ের শটে সমতা ফেরান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ৫০ মিনিটে জোসেফ জাস্টিন গোল করেন। কিন্তু ৫৯ মিনিটে সমতা ফেরান ববি। বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো শটে যে গোলটি করলেন, তা প্রতিযোগিতার সেরা হতে পারে। ৭৩ মিনিটে পঞ্জাবের তৃতীয় গোল হরমনপ্রীতের। বক্সের জটলা থেকে গোল করেন তিনি।

Advertisement

তবে রানার্স হওয়াও ইস্টবেঙ্গলের কাছে কম কৃতিত্বের নয়। পূর্বাঞ্চলীয় যোগ্যতা অর্জন পর্বে মোহনবাগানের কাছে একটি ম্যাচে পাঁচ গোল খেয়েছিল তারা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ফিরতি ডার্বিতে হারায় মোহনবাগানকে। ১০ ম্যাচে ১৮ পয়েন্ট পেয়ে জাতীয় পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করে। সেখানে চার ম্যাচে ৯ পয়েন্ট পায়। এর পর সেমিফাইনালে টাইব্রেকারে হারায় মুথুট এফসি-কে। কিন্তু ফাইনালে এসে থেমে গেল তাদের দৌড়। অন্য দিকে, গোটা প্রতিযোগিতায় অপরাজিত থেকে জিতল পঞ্জাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন